শুরু হচ্ছে গ তে গল্পকার সিজন ২

শুরু হচ্ছে গ তে গল্পকার সিজন ২ঢাকা :: ‘গ তে গল্পকার’ তরুন লেখকদের জন্য একটি বহুল আকাঙ্ক্ষিত প্ল্যাটফর্ম। প্রতিবছর এই আয়োজন থেকে একুশ জন নবীন লেখকের আগমন ঘটে বাংলা সাহিত্যে। জাতীয় শিশু-কিশোর এবং তরুণদের অনলাইন প্ল্যাটফর্ম চ্যানেল আগামী প্রতিবারের মত এবারও আয়োজন করছে গল্প লেখা প্রতিযোগিতা “গ-তে গল্পকার সিজন ২”।

শিশু কিশোর এবং তরুনদের সৃজনশীলতা এবং কল্পনাশক্তি বিকাশে সাহিত্য সংস্কৃতির বিকল্প নেই আর সাহিত্যের সব থেকে সমৃদ্ধ শাখাটিই গল্প। ঠাকুমার ঝুলি থেকে রূপকথা বাংলার আনাচে কানাচে হাজারো গল্পের দেখা মেলে। তরুনরাও যেন দারুণ সব গল্পের ঝুলিতে সমৃদ্ধ করতে পারে বাংলা সাহিত্যকে সেজন্যই আয়োজন গ তে গল্পকারের। গতবারের ন্যায় এবারও আয়োজন হচ্ছে সুবিশাল পরিসরে।

অনুর্ধ্ব ২৩ বছরের যেকোন বাংলাদেশী লেখক দু’টি ক্যাটাগরিতে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। অভিজ্ঞ বিচারকদের রায়ে দু’টি ক্যাটাগরিতে পাঁচটি করে মোট দশটি গল্পকে সেরা গল্প হিসেবে পুরস্কৃত করা হবে।

সবচেয়ে উপভোগ্য বিষয় হলো, সেরা দশ গল্প নিয়ে অমর একুশে গ্রন্থমেলায় বের হবে পূর্ণাঙ্গ একটি গ্রন্থ। আর এর বাইরেও সেরা আরো বিশটি গল্প প্রকাশিত হবে চ্যানেল আগামীর অফিসিয়াল পোর্টালে। সাথে থাকছে দারুণ সব উপহার সামগ্রী আর দেশসেরা বরেণ্য ব্যাক্তিবর্গের হাত থেকে সম্মাননা স্মারক গ্রহণ করবার সুবর্ন সুযোগ।

প্রতিযোগিতায় অংশগ্রহন এবং বিস্তারিত জানা যাবে এই লিংকেঃ https://channelagami.com/event/issue/go-te-golpokar-season-2/ -প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অদৃশ্য শত্রুর বিরুদ্ধে নিয়ম মেনে জিতবো আমরা

সামছু আলম সাদ্দাম (জয়) :: বৈশ্বিক মহামারিতে পরিণত হওয়া করোনা ভাইরাস থাবা ...