ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

ঢাকাই সিনেমার অন্যতম জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। ‘ঢালিউড কুইন’ নামে ডাকেন তার ভক্তরা। করোনাভীতি কাটিয়ে বর্তমানে সিনেমায় অভিনয় নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের হয়েও প্রচারেও অংশ নিচ্ছেন।

আজ ১১ অক্টোবর (সোমবার) তার জন্মদিন। জন্মদিনে অপুর প্রতি রইল শুভ কামনা।

রবিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় জন্মদিন উপলক্ষ্যে রাজধানীর উত্তরায় এ নায়িকার ফ্যান ক্লাব একটি অনুষ্ঠান আয়োজন করে। সেখানে অংশ নেন অপু। ভক্তদের সঙ্গে কেক কেটে এবারের জন্মদিনের উৎসব শুরু করেন তিনি। এরপর আজ ঘরোয়া আয়োজনে একমাত্র সন্তান জয় ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নিয়ে কেক কেটেছেন বলে জানিয়েছেন এ নায়িকা।

জন্মদিন প্রসঙ্গে অপু বলেন, এবারের জন্মদিন যে এতটা ব্যস্ততার মধ্য দিয়ে কাটবে এরকম কোনও পরিকল্পনা কিন্তু ছিল না। কারণ আমার তো আসলে পাবনায় থাকার কথা ছিল সিনেমার শুটিংয়ে। যেহেতু শুটিং আপাতত বাতিল হয়েছে, তাই জন্মদিন ঘিরে আমার পরিবার, ফ্যান ক্লাব, চ্যানেলসহ আরও অনেকেই দিনটিকে বিশেষায়িত করার চেষ্টা করছেন। এসব আয়োজন যারা করছেন তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ।

তিনি আরও বলেন, প্রতিবার জন্মদিনে মা আমার পাশে ছিলেন; কিন্তু এবার মা নেই, মা ছাড়া পৃথিবীটা খুব শূন্য শূন্য লাগে। প্রার্থনা শুধু একটাই, মা যেন স্বর্গবাসী হন।

এদিকে চলতি মাসের শেষে ভারতের আসামের গোহাটিতে একটি চলচ্চিত্র উৎসবে যোগ দিতে যাবেন বলে জানিয়েছেন অপু। তার সঙ্গে থাকবে আরও কয়েকজন শিল্পী। এটি সরকারি সফর, যেখানে বাংলাদেশের সিনেমা প্রদর্শিত হবে।

সর্বশেষ এ নায়িকা ‘প্রেম প্রীতি বন্ধন’ নামে একটি সিনেমার শুটিং করেছেন। এরই মধ্যে তিনি সরকারি অনুদানে নির্মিত বন্ধন বিশ্বাসের ‘ছায়াবৃক্ষ’ সিনেমার কাজ শেষ করেছেন। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত দেবাশীষ বিশ্বাসের ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-টু’। এছাড়া ডায়েল রহমানের ‘ঈশা খাঁ’ সিনেমায়ও কাজ করছেন তিনি। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘প্রিয় কমলা’। এটি পরিচালনা করেন শাহরিয়ার নাজিম জয়।

অপু বিশ্বাসের আসল নাম অবন্তী বিশ্বাস। ১৯৮৯ সালের ১১ অক্টোবর বগুড়া জেলার সদর থানার কাটনারপাড়া এস কে লেনে তার জন্ম। তিন  বোন ও এক ভাইয়ের মধ্যে সবার ছোট অপু। তার শৈশব ও  কৈশোর কেটেছে বগুড়াতেই। সাত বছর আগে বাবা উপেন্দ্রনাথ বিশ্বাসকে হারিয়েছেন অপু। করোনায় হারালেন মা শেফালী বিশ্বাসকে।

তিনি ২০০৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ঢাকাই সিনেমাতে প্রবেশ করেন। তিনি ২০০৫ সালে এফআই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ চলচ্চিত্রে প্রধান নায়িকা হিসাবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। অপু ৭২টিরও বেশি সিনেমায় শাকিবের বিপরীতে অভিনয় করেছেন। কর্মজীবনে তিনি একটি বাচসাস পুরস্কার অর্জন করেছেন এবং ছয়বার মেরিল-প্রথম আলো পুরস্কারে মনোনয়ন লাভ করেন।

সর্বশেষ শাকিব খানের সঙ্গে বুলবুল বিশ্বাসের ‘রাজনীতি’ ছবিতে অভিনয় করেন অপু বিশ্বাস। ২০০৮ সালের ১৮ এপ্রিল শাকিবের সঙ্গে বিয়ে হয় অপু বিশ্বাসের। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি ক্লিনিকে শাকিব-অপুর একমাত্র ছেলে আব্রাম খান জয়ের জন্ম হয়। ২০১৮ সালের ১২ মার্চে এসে আনুষ্ঠানিকভাবে শাকিবের সঙ্গে অপুর দশ বছরের দাম্পত্য জীবনের অবসান হয়।

বর্তমানে পরিচালক সোলায়মান আলী লেবুর ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমার শুটিং করছেন অপু বিশ্বাস। তার অভিনীত কিছু সিনেমা মুক্তির অপেক্ষায় আছে।
গত কয়েকদিন ধরে অন্তর্জালে অপুর কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়াচ্ছে। ছবিগুলোতে তাকে বেশ আবেদনময়ী রূপে দেখা যায়। এমন রুপে আগে কখনো দেখা যায়নি তাকে। নেটিজেনরা বিশ্বাসই করতে পারছেন না, এটি তাদের অপু বিশ্বাস! অনেকেই তার রূপের রহস্য খুঁজছেন।
৯ অক্টোবর নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনটি ছবি আপলোড করেন অপু বিশ্বাস। খোলা পিঠে নিজেকে উপস্থাপন করেছেন তিনি। খোপা করা চুল, মসৃণ সাজ, উন্মুক্ত পিঠ ও কাঁধ, সেই সঙ্গে মিষ্টি হাসি; একেবারে ভিন্ন অবতারে দেখা দিয়েছেন নায়িকা। ছবিগুলো  পোস্ট করার পরপরই ছবিগুলো নিয়ে মেতেছেন নেটিজেনরা। নায়িকার এমন ছবি দেখে ভীষণ খুশি তার ভক্তরা। তবে নিন্দুকেরা আবার অপুর পোশাক নিয়ে সমালোচনা করেছেন।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here