স্টাফ রিপোর্টার :: গণভবনে শিশুদের সঙ্গে আনন্দঘন সময় কাটালেন প্রধানমন্ত্রী  শেখ হাসিনা। প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের হাতে পাঠ্যপুস্তক তুলে দিয়ে মঙ্গলবার গণভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে সারাদেশে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ সময় ব্যস্ততার মধ্যেও একদল শিশুকে বেশ খানিকটা সময় দেন তিনি। গণভবনের লনে প্রধানমন্ত্রীর সঙ্গে আনন্দ-উচ্ছ্বাসে মেতে ওঠে শিশুরা।

প্রধানমন্ত্রী নতুন বছরের বই নিতে আসা শিশুদের জন্য গণভবনের লন খুলে দিতে বলেন। নিজেও যান তাদের সঙ্গে।

গণভবনের লনে ঢুকে শেখ হাসিনাকে ঘিরে ধরে তার সঙ্গে ছবি তুলতে শুরু করে শিশুর দল। দুরন্ত শিশুরা দোলনায় চড়তে চাইলে প্রধানমন্ত্রী তাদের দোল দেন। শিশুদের হাতে চকলেট তুলে দেন তিনি।

এ ঘটনা নিয়ে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস ফেসবুক পোস্টে লিখেছেন, প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী, জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ এবং শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোট্ট সোনামণিদের জন্য গণভবনের লন উন্মুক্ত করে দেন। এ সময় তিনি শিশুদের সঙ্গে আনন্দঘন মুহূর্ত পার করেন।

প্রধানমন্ত্রী পড়াশোনার পাশাপাশি কোমলমতি শিক্ষার্থীদের খেলাধুলায় উৎসাহিত করার জন্য সংশ্নিষ্টদের নির্দেশ দেন।

তিনি বলেন, সারাক্ষণ শুধু পড়ো পড়ো করলে ছোট ছেলেমেয়েদের ভালো লাগে না। খেলাধুলার মধ্য দিয়ে তাদের পড়ালেখা শেখাতে হবে। তবেই সেটা ফলপ্রসূ হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here