ব্রেকিং নিউজ

শিশুদের উন্নয়নে সরকার সকল প্রকার চেষ্টা চালিয়ে যাচ্ছে: মেহের আফরোজ চুমকি

স্টাফ রিপোর্টার :: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থাায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, বাংলাদেশ সরকার একটি শিশুবান্ধব সরকার। শিশুদের উন্নয়নে সরকার সকল প্রকার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমান সরকার কয়েক বৎসর যাবত শিশু বাজেট ঘোষনা করছে। শিশুদের জন্য বাজেট তৈরির ক্ষেত্রে অবশ্যই শিশুদের সাথে মতবিনিময় করা উচিত, কেননা শিশুরাই বলতে পারে তাদের জন্য কোথায় কোথায় বরাদ্দ দেয়া উচিত।

সোমবার (১৯ অক্টোবর) সকালে জাতীয় শিশু ফোরাম এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আরবান প্রোগ্রামের যৌথ উদ্যোগে মিরপুরের পল্লবীতে অবসি’ত মটস্‌ প্রশিক্ষণ সেন্টারে বিশ্ব শিশু দিবস এবং আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ-২০২০ এর আলোচনা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সিনিয়র ডিরেক্টর (অপারেশনস্‌ এন্ড প্রোগ্রাম কোয়ালিটি) চন্দন জেড গোমেজ, এ্যাডভোকেনি এন্ড কমিউনিকেশন ডিরেক্টর টনি মাইকেল গোমেজ, ঢাকা জেলার সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন গাজী এবং জোয়ান্না ডি রোজারিও। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ভিশন এর আরবান কর্মসুচির প্রধান ও উপপরিচালক মঞ্জু মারিয়া পালমা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিশু ফোরামের সদস্য ডালিম এবং মিথিলা।

অনুষ্ঠানে জাতীয় শিশু ফোরামের সাধারণ সম্পাদক দোলা আক্তার রেবা বলেন, সরকার শিশুদের জন্য অনেক প্রশংসনীয় উদ্যোগ গ্রহন করেছে এজন্য আমরা শিশুরা বর্তমান সরকারকে ধন্যবাদ জানাই। শিশু বিবাহ বন্ধে সরকারকে আরো কঠোর হতে হবে ও আইনের সঠিক প্রয়োগ নিশ্চিত করতে হবে। শিশু সম্পর্কিত বিষয়ে বাজেট তৈরি এবং শিশুদের অন্যান্য বিষয়ে রাষ্ট্রীয় থেকে মাঠ পর্যায় পর্যন্ত শিশুদের মত প্রকাশের বিষয়টি নিশ্চিত করতে হবে।

প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিবৃন্দ শিশুদের চিত্রাঙ্গন প্রতিযোগিতা, নাচ, গান এবং অভিনয় প্রতিযোগিতা উপভোগ করেন এবং অংশগ্রহণকারীদের পুরস্কার প্রদান করেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মানিকগঞ্জ পৌর নির্বাচন : স্বতন্ত্র পার্থী হিসেবে নির্বাচন করবেন গাজী কামরুল হুদা সেলিম

মানিকগঞ্জ প্রতিনিধি: আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেলেও আসন্ন পৌর নির্বাচনে মেয়র ...