ডেস্ক রিপোর্ট::  লক্ষ্মীপুরের রায়পুরে মাসব্যাপী আয়োজিত শিল্প ও পণ্য মেলা বন্ধের দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা। এ দাবিতে তারা জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহানের কাছে লিখিতভাবে আবেদন করেছেন। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে রায়পুর বাজার ব্যবসায়ীদের পক্ষে নুর উদ্দিন ভাট শিপলু ডিসির কাছে এ আবেদন করেন। একই চিঠি আরও ৯টি দপ্তরে দেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ১১ ফেব্রুয়ারি রায়পুরের লেংড়া বাজার এলাকায় মাসব্যাপী শিল্প ও পণ্য মেলার উদ্বোন করা হয়। লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন মেলাটি উদ্বোধন করেন।

আবেদনকারী শিপলু রায়পুর বাজারের গাজী মার্কেট পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাটের ভাই।

ব্যবসায়ীদের আবেদন থেকে জানা যায়, সামনে রমজান মাস। মেলায় ক্রেতাদের ভিড় থাকে। কিন্তু রায়পুর বাজারে ক্রেতা সংকট। এতে ব্যবসায়ীরা আর্থিকভাবে ক্ষতির শিকার হচ্ছেন। এভাবে মেলা চলতে থাকলে রাস্তায় বসা ছাড়া উপায় থাকবে না। ঋণের টাকা পরিশোধ, দোকান ভাড়া, কর্মচারীর বেতন এবং অন্যান্য আনুষাঙ্গিক খরচ বহন করা সম্ভব হবে না। এতে বাজারের ২০ হাজার দোকান মালিক ও কর্মচারী পরিবার পরিজন নিয়ে দুর্বিষহ অবস্থায় পড়বে। মাসব্যাপী এ মেলা বন্ধে জোর দাবি জানানো হয় চিঠিতে।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান বলেন, মেলা বন্ধ চেয়ে ব্যবসায়ীরা একটি আবেদন করেছেন। আবেদনটি পেয়েছি। মেলার মেয়াদ ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত বলে শুনেছি। এরপর এমনিতেই বন্ধ হয়ে যাবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here