ডেস্ক রিপোর্ট:: শিরোপা দৌড় থেকে ছিটকে গেছে লিওনেল মেসির বার্সেলোনা। নিজেদের মাঠে টেবিলের ৮ নম্বর দল সেল্টা ভিগোর কাছে ২-১ গোলে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে কাতালানদের। লিওনেল মেসিরা পারেননি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নিলেও বার্সেলোনার মেয়েরা নিজেদের সেরা প্রমাণ করেছেন।

মেসিরা না পারলেও বার্সেলোনার নারী ফুটবল দল উইমেন্স চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছেন। চেলসিকে ফাইনালে ৪-০ গোলে হারিয়ে জিতেছে এবারের উইমেন্স চ্যাম্পিয়নস লিগের শিরোপা। এই প্রথম ইউরোপ সেরা হলো বার্সেলোনার মেয়েরা।

এর আগে নারীদের চ্যাম্পিয়ন্স লিগে আধিপত্য ছিল ফরাসি ক্লাব লিওঁর। টানা পাঁচ মৌসুমসহ মোট সাতবার শিরোপা জিতেছে তারা। এ ছাড়া চারবার শিরোপা জিতেছে জার্মানির ফ্রাঙ্কফুর্ট। তবে বার্সেলোনা এবারই প্রথম। এর আগে ২০১৯ সালে ফাইনাল খেললেও শিরোপা অধরাই থেকে যায় তাদের।

সুইডেনের গুটেনবার্গে চেলসির বিপক্ষে শুরু থেকেই দাপুটে খেলেছেন বার্সেলোনার মেয়েরা। ম্যাচের শুরুতেই আত্মঘাতী গোলে হোঁচট খায় চেলসির মেয়েরা। বিরতির আগে চেলসির জালে আরও তিন গোল দেয় বার্সেলোনা। তবে বার্সার বিপক্ষে প্রতিরোধ গড়তে পারেনি চেলসির মেয়েরা। ফলে বড় জয় দিয়েই শিরোপা নিশ্চিত করে বার্সা।

এদিকে, চেলসির মেয়েরা হতাশ হয়ে মাঠ ছাড়লেও ছেলেদের জন্য এখনো সুযোগ রয়েছে। ২৯ মে পোর্তোয় ম্যানচেস্টার সিটির বিপক্ষে ছেলেদের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলবে চেলসি। মেয়েদের হতাশা ভুলিয়ে দিতে চেলসির ছেলেরা হয়তো মুখিয়ে আছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here