ইউনাইটেড নিউজ ডেস্ক::

নবোদয় ১-উপআনুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মধু ও নারিকেল তেল বিতরণ করলো বেসরকারি এনজিও সংস্থা ঘাসফুল। আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম এর আওতায় ব্রাকের সহযোগিতায় ৯ মার্চ ২০টি শিক্ষা-প্রতিষ্ঠানের প্রায় ১২শত শিক্ষার্থীকে মধু ও নারকেল তেল দেয়া হয়েছে। এ আয়োজনে উপস্থিত ছিলেন সিরাজুল ইসলাম (প্রকল্প সমন্বয়কারী) শর্মিলা রায় (ইউপিএম ব্র্যাক) আদিবা তারান্মুম (অফিসার প্রশাসন যোগাযোগ), আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম এর প্রোগ্রাম সুপারভাইজার ছালেহা বেগম এবং আফসানা আক্তার প্রমুখ।

রমজানকালীন শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও পুষ্টির কথা চিন্তা করে এ মধু ও নারকেল তেল বিতরণ করেছে সংস্থাটি। উপস্থিত

বক্তারা বলেন, অস্বচ্ছল শিক্ষার্থীরা দারিদ্রের কারণে স্বাস্থ্য ও পুষ্টি বঞ্চিত হয়ে দিন দিন রুগ্ন হয়ে যায়। পড়ালেখায় মন বসে না। তাই মধুর বহুমাত্রিক পুষ্টিগুণ রয়েছে যা শিক্ষার্থীদের মেধা বিকাশের সাথে সাথে পুষ্টির চাহিদা পূরণ করতে পারে।

প্রকল্প সমন্বয়কারী সিরাজুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা যেন প্রতিদিন সকালে এক চামচ করে মধু খেয়ে স্কুলে আসতে পারে এবং নারকেল তেল ব্যবহার করতে পারে সেজন্য আমাদের এই আয়োজন। তিনি আরো বলেন, নারকেল তেল পাঙ্গাস দূর করে। তাই চর্মরোগ  ও পাঙ্গাস জাতীয় রোগ দূর করতে নারকেল তেল ব্যবহার এবং শিক্ষার্থীদের চুলকে রুক্ষতার হাত থেকে রক্ষা করতে নারকেল তৈল ব্যবহার করা উচিত।

 

আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম এর প্রোগ্রাম সুপারভাইজার ছালেহা বেগম কর্তৃপক্ষকে এ ধরণের আয়োজনের জন্য বিশেষ ধন্যবাদ জানান। এ ধরণের কার্যক্রম যেন ভবিষ্যতেও নেয়া হয় শিক্ষার্থীদের কথা চিন্তা করে সেজন্য অনুরোধ জানান তিনি।

মধু  ও নারকেল তেল পেয়ে শিক্ষার্থী বেশ উচ্ছাসিত হয়েছে।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here