ব্রেকিং নিউজ

শিক্ষক ইফতিয়া বানুর বিদেশ যাত্রা

ইফতিয়া বানু সমাপ্তি

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি :: গাইবান্ধা মধ্যপাড়া সরাকরি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ইফতিয়া বানু সমাপ্তি শিক্ষা সফরে ফিলিপাইনে যাত্রা করেছেন। গাইবান্ধা শহরের ডেভিড কোং পাড়া নিবাসী আলহাজ্ব হায়দার আলী ও মুনিজা হায়দারের কন্যা মোছা. ইফতিয়া বানু সমাপ্তি জেলায় প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ শিক্ষক হওয়ার কারনে এ বছরের ২৬ জুন থেকে ০৩ জুলাই পর্যন্ত একটি শিক্ষা সফরে অংশগ্রহণের জন্য ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় অবস্থান করছেন।

ইফতিয়া বানু জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৭ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে গাইবান্ধা সদর উপজেলা পর্যায়ে এবং জেলা পর্যায় পে্রতিযোগিতায় গাইবান্ধা জেলার মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

ছাত্রজীবন থেকেই ইফতিয়া বানু মেধাবি ছাত্রী ছিলেন। উত্তরপাড়া ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে ১৯৯২ সালে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় মেধা তালিকায় ১৭তম স্থান অধিকার ও ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেন এবং ১৯৯৫ সালে গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে অষ্টম শ্রেণির বৃত্তি পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেন। ১৯৯৭ সালে এসএসসি পরীক্ষায় গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে লেটার মার্কসসহ ১ম বিভাগে উত্তীর্ণ হন, গাইবান্ধা সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে ১ম বিভাগে উত্তীর্ণ হন। পরবর্তীতে স্নাতক ডিগ্রী লাভ করেন। তিনি গাইবান্ধা পিটিআই হতে সি-ইন এড পরীক্ষায় ১ম শ্রেণিতে উত্তীর্ণ হন। ২০০৩ সালে তিনি সরাকরি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে যোগদান করেন এবং বর্তমানে গাইবান্ধা মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কমর্রত রয়েছেন। তার স্বামী মেরিন ইঞ্জিনিয়ার আহসান রাহিব। তিনি এক পুত্র ও এক কন্যার জননী।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দেবর ধর্ষক জানার পর জরুরি জন্মনিরোধক বড়ি খাওয়ান ভাবি

নিউজ ডেস্ক :: কিশোরীর সাথে প্রেমের সর্ম্পক করে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে ...