শাহজালাল বিমানন্দরে ৩ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইট থেকে ৩ কোটি ৩৩ লাখ টাকার স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

শনিবার সকাল ৯টার দিকে ওমানের মাস্কাট থেকে আগত আরএক্স ৭২৪ নম্বর ফ্লাইটের ২৩-এ সিটের নিচ থেকে পরিত্যক্ত অবস্থায় ৫৭ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়, যার ওজন ৬ কেজি ৬৫ গ্রাম।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মইনুল খান জানান, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার আগেই শুল্ক গোয়েন্দারা বিমানটিতে অবৈধ সোনা পাচারের খবর পান। মাস্কাট থেকে আগত বিমানটি প্রথমে চট্টগ্রাম বিমানবন্দরে যাত্রা বিরতি করে। পরে সকাল ৯টায় ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলে শুল্ক গোয়েন্দারা অভিযান চালান।

মইনুল আরও জানান, উদ্ধার করা স্বর্ণ চোরাচালানে অভ্যন্তরীণ কোনও সহায়তা ছিল কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। চোরাচালানের পুরো ঘটনার রহস্য উদঘাটনে শুল্ক গোয়েন্দারা তদন্ত শুরু করেছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিদেশি পর্যটকদের বাংলাদেশ ভ্রমণে আগ্রহী করে তুলতে এ ধরনের মেলা ইতিবাচক অবদান রাখবে। এছাড়া উন্নত হবে বন্ধুরাষ্ট্রের সাথে সম্পর্ক, বিকশিত হবে পর্যটন শিল্প এবং সমৃদ্ধ হবে জাতীয় অর্থনীতি।

পর্যটন স্থানগুলোর পাশাপাশি ঐতিহ্য বিদেশে তুলে ধরুন: রাষ্ট্রপতি

স্টাফ রিপোর্টার :: বিদেশি পর্যটক আকর্ষণের জন্য দেশের পর্যটন স্থানগুলোর পাশাপাশি ঐতিহ্যগুলো ...