ইয়ানূর রহমান, যশোর প্রতিনিধি ::
যশোরের শার্শা সীমান্ত থেকে (৪ কেজি ৮৯ গ্রাম ওজনের) ৩৫ পিচ স্বর্ণের বার, একটি প্রাইভেট কার এবং একটি মোটরসাইকেল সহ ইয়াকুব আলী (৩২) ও আতিয়ার (৪৫) নামে দুই স্বর্ণ পাচারকারীকে আটক করেছে ২১ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।আটক ইয়াকুব আলী গোগা ইউনিয়নের আমলাই গ্রামের আনারুল ইসলামের ছেলে ও একই ইউনিয়নের গোগা গ্রামের মৃত নূর বক্স বিশ্বাসের ছেলে আতিয়ার।
বুধবার ( ২২শে ফেব্রুয়ারী ) শার্শার গোগা ইউনিয়নের রুদ্রপুর সীমান্ত এলাকা থেকে এ স্বর্ণের চালান সহ তাদেরকে আটক করে বিজিবি সদস্যরা।
খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি জানান, শার্শার রুদ্রপুর সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণের একটি চালান পাচারের উদ্দেশ্যে পাচারকারীরা প্রাইভেটকারে স্বর্ণের চালান নিয়ে সীমান্তের দিকে যাচ্ছে। এমন গোপন খবরের ভিত্তিতে রুদ্রপুর গ্রামস্থ বিলপাড়া নামক স্থানে কালভার্টের উপরে অবস্থান নিলে একটি প্রাইভেটকার এবং একটি মোটর সাইকেল আসতে দেখে।
প্রাইভেটকারটির মধ্যে থাকা দুইজন চোরাকারবারী এবং মোটর সাইকেলে দুইজন চোরাকারবারী বিলপাড়া নামক স্থানে একত্রিত হলে টহল দল কর্তৃক তাদেরকে ধাওয়া করলে ০২ জন চোরাকারবারী দৌড়ে পালিয়ে যায়। পরে তাদেরকে তল্লাশি করলে প্রাইভেটকারের গ্লোভস কম্পার্টমেন্ট এর ভিতর এসি ফিল্টারের বক্সে কসটেপ দিয়ে অভিনব কায়দায় মুড়িয়ে লুকানো অবস্থায় ৩৫ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। আটককৃত স্বর্নের আনুমানিক সিজার মূল্য- ৩,৮৬,৭৯,৯০০/- (তিন কোটি ছিয়াশি লক্ষ ঊনআশি হাজার নয়শত) টাকা।
আটক আসামীদের বিরুদ্ধে স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে শার্শা থানা পুলিশে সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here