ব্রেকিং নিউজ

শাবির ছাত্র মৃত্যু ঘটনা : ৫ সদস্য বিশিষ্ট নতুন তদন্ত কমিটি গঠন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের দুই ছাত্রের মৃত্যুর ঘটনায়  ড. মুহাম্মদ জাফর ইকবালকে প্রধান করে গঠিত ৩ সদস্য বিশিষ্ট কমিটি বাতিল করে নতুন ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নতুন কমিটির প্রধান হলেন পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো: জাকির হোসেন। অন্যান্য সদস্যরা হলেন,সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আবুল হোসেন,রসায়নের ড. মিজানুর রহমান,অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. সায়ন চক্রবর্তী ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের শিক্ষক মহিবুল আলম।

জানা যায়,ঘটনা খতিয়ে দেখার জন্য ৪৮ ঘন্টা সময়ে রিপোর্ট জমাদানে প্রশাসন ড. মুহাম্মদ জাফর ইকবালকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করেন। কিন্তু বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ড. জাফর ইকবালকে কমিটি থেকে প্রত্যাহার করার জন্য দাবী তোলেন।

তারা জানায়,দুই ছাত্রের মৃত্যুর সংবাদ পেয়েও ঘটনাস্থলে দ্রুত না গিয়ে তিনি ক্যাম্পাসে বিজয় দিবসের একটি সাংষকৃতিক অনুষ্ঠানের গান শুনছিলেন।

তদন্তের রিপোর্ট কবে নাগাদ জমা দেয়া হবে বিষয়ে জানতে চাইলে নতুন তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ড. মো: জাকির হোসেন জানান,তদন্ত সাপেক্ষে যত দ্রুত সম্ভব কমিটি কর্তৃপক্ষকে রিপোর্ট জমা দেবে।

এদিকে ৩ দিনের ঘোষিত শোক পালনের  ২য় দিন সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শোক র‌্যালী করবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। র‌্যালী শেষে  শিক্ষার্থীরা শহীদ মিনারে শোক সভা অনুষ্টান পালন করবেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/আতিক মাহবুব/শাবি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বসন্তকে বরণ করলো গ্রীন টাচ্ স্কুল এন্ড কলেজ

বসন্তকে বরণ করলো গ্রীন টাচ্ স্কুল এন্ড কলেজ

জুনাইদ আল হাবিব: ঋতুরাজ বসন্তের আগমনকে সাদরে বরণ করলো লক্ষ্মীপুরের গ্রীণ টাচ্ ...