শাবানা কাঁদলেন, কাঁদালেন সবাইকে

শাবানা কাঁদলেন, কাঁদালেন সবাইকেস্টাফ রিপোর্টার :: জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত সবাইকে কাঁদিয়েছেন কিংবদন্তি অভিনেত্রী শাবানা। আজীবন সম্মাননা পুরস্কার নেওয়ার পর শুভেচ্ছা বক্তব্য দিতে গিয়ে কেঁদেছেন নিজেও।

শাবানা বলেন, দীর্ঘদিন দেশে ছিলাম না। দেশে ফিরে প্রধানমন্ত্রীর সঙ্গে যখন সাক্ষাৎ করলাম, তিনি আমাকে জড়িয়ে ধরেন। ওই সময় আমার মনে হয়েছে, তিনি শুধু আমাকে নয়, দেশের চলচ্চিত্র শিল্পকে জড়িয়ে রেখেছেন। প্রধানমন্ত্রী দেশের চলচ্চিত্র নিয়ে ভাবেন-জানেন। মূল্যায়নও করেন। আমি আশাবাদী, তার দিকনির্দেশনায় দেশের চলচ্চিত্র নতুন গতি লাভ করবে।

সোমবার বিকালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫ প্রদান অনুষ্ঠানে আবেগ জড়ানো কণ্ঠে কথাগুলো বলেন শাবানা। তাকে আজীবন সম্মাননা প্রদান করায় প্রধানমন্ত্রী ও জুরি বোর্ডের সদস্যদের কাছে কৃতজ্ঞতা জানান তিনি।

শাবানা বলেন, এই সম্মান আমার একার নয়, আমার নির্মাতা, প্রযোজক, দর্শক তথা যাদের কাছে আমি শাবানা, তাদের কাছে উৎসর্গ করলাম। আমি রত্না থেকে আজকে শাবানা হয়েছি। আপনাদের মাঝে শাবানা হয়েই বেঁচে থাকতে চাই।

সঙ্গে যোগ করেন, দেশের চলচ্চিত্র আজ সংকটের মুখোমুখি। চাইলে যৌথভাবে এই সংকটের সমাধান সম্ভব। সমস্যার মাঝেই লুকিয়ে থাকে সমাধান। যখন আমাদের পাশে প্রধানমন্ত্রী আছেন, তখন কোনো সংকটই থাকতে পারে না। আমি মনে করি, সিনেমা শিল্পটাকে ভালোবেসে দায়বদ্ধতার জায়গায় নিতে হবে। নতুন যারা আছেন, পড়ছেন, লগ্নি করছেন, যারা প্রবীণ ছিলেন, তাদের অবজ্ঞা করে নয়। তাদের দেখানো পথেই এগোতে হবে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্মৃতির পাতায় ক্যাম্পাসের দিন গুলো 

তানজিনা আক্তার লিজা :: ঢাকার অদূরে চির সবুজের বুকে মাথা উচু করে ...