ঢাকা :: সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটি এবং জেলা ও বিভিন্ন ইউনিটের পক্ষ থেকে শহীদ রুমি দিবসে (৩০ আগস্ট) শ্রদ্ধাঞ্জলী জানানো হয় এবং সারাদেশে বিভিন্ন ক্লাব, পাঠাগার, যুবসংঘ, পাঠচক্র ফোরাম ইত্যাদি প্রতিষ্ঠানকে এই দিবসটি যথাযোগ্য মর্যাদায় স্মরণ করার জন্য আহবান জানানো হয়।
কেন্দ্রীয় কমিটির সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে ও প্রচার প্রকাশনা সম্পাদক রাফিকুজ্জামান ফরিদের সঞ্চালনায় কেন্দ্রীয়ভাবে ঢাকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ভবনের সামনের চত্বরের রুমী ভাস্কর্যের পাদদেশে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
শ্রদ্ধা জানানো শেষে শহীদ রুমীর জীবন, তার মা জাহানারা ইমামের চেতনা এবং ক্র্যাক প্লাটুন এর মুক্তিযুদ্ধে অংশগ্রহণের নানান দিক নিয়ে আলোচনা করেন সংগঠনের সহ-সভাপতি ডা. জয়দ্বীপ ভট্টাচার্য। এরপর সভাপতিও তার বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, শহীদ রুমীর কাছ থেকে আমাদের শিক্ষা হল কিভাবে ব্যক্তিগত জীবন, ক্যারিয়ারকে তুচ্ছ করে সমাজের মানুষের মুক্তির জন্য জীবনকে উৎসর্গ করেছেন। বক্তারা আরও বলেন, সময়ই ক্যারেক্টার তৈরী করে, আবার ক্যারেক্টারও সময় তৈরী করে। যেমন মুক্তিযুদ্ধের সময়ে শহীদ রুমীর মত ক্যারেক্টার তৈরী হয়েছে। আবার আজ সে “সময়” নেই তাই আজ এই সময়ে শহীদ রুমীদের মত ক্যারেক্টার আমাদের গড়ে তুলতে হবে। যে ক্যারেক্টার নতুন সময়ের রাস্তা প্রস্তুত করবে।
সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে শ্রদ্ধা জানানোর কেন্দ্রীয় কর্মসূচী শেষ হয়। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সারাদেশে সংগঠনের বিভিন্ন ইউনিট, পাঠাগারে শ্রদ্ধা জানানোর আয়োজন করা হয়। এছাড়াও রাত ৮ টায় “শহীদ রুমি ক্র্যাক প্লাটুন ও একাত্তরের দিনগুলি” শীর্ষক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ক্র্যাক প্লাটুনের সদস্য হাবিবুল আলম, এ. এফ. এম আব্দুল হ্যারিস, শহীদুল্লাহ খান বাদল, শহীদ রুমীর ছোটভাই সাইফ ইমাম জামি ও শহীদ বদিউলের ছোট ভাই সাইফুল আলম।-প্রেস বিজ্ঞপ্তি
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here