ব্রেকিং নিউজ

শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি শুক্রবার

শরীয়তপুর সরকারি কলেজে

 

খোরশেদ আলম বাবুল, শরীয়তপুর প্রতিনিধি :: শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেছেন পুনর্মিলনী উদ্‌যাপন পরিষদ। এ উপলক্ষে আগামী কাল (১৫ মার্চ) শুক্রবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠান সুন্দর ও দৃষ্টিনন্দন করতে রাতদিন করে কাজ করে যাচ্ছে শতাধিক দায়িত্বপ্রাপ্তরা। অনুষ্ঠানের পূর্ব প্রস্তুতি হিসেবে প্যান্ডেল এর কাজ চলছে দ্রুত গতিতে। অতিরোদ ও ঝর-বৃষ্টির কবল থেকে রক্ষাপেতে প্যান্ডেলের উপরে ত্রিপল (তাবু) শাটানো হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি এমপি। পানি সম্পদ মন্ত্রনালয়ের উপ-মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ,কে,এম এনামুল হক শামীম এমপি অনুষ্ঠানের শুভ উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম সদস্য ইকবাল হোসেন অপু এমপি, নহিম রাজ্জাক এমপি, সাবেক এমপি ও বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগ সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল, জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার আবদুল মোমেন, জেলা আওয়ামীলীগ সাবেক সভাপতি আবদুর রব মুন্সী, শরীয়তপুর পৌর মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল, শরীয়তপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম তপাদার ও জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মনোয়ার হোসেন। অনুষ্ঠান পরিচালনা করবেন পুনর্মিলনী উদ্‌যাপন পরিষদের আহবায়ক আব্দুস সোবাহান রশিদ ও সদস্য সচিব মো. অলিউর রহমান।

উদ্‌যাপন কমিটি জানিয়েছে, ১৯৭৯ সালে শরীয়তপুর কলেজের কার্যক্রম শুরু হয়। সেই থেকে যে সকল শিক্ষার্থীরা এ কলেজে পড়াশোনা করেছে তাদের মধ্যে আগ্রহী সকলকেই আহবান জানানো হয়েছে। নিবন্ধিত করা হয়েছে মাসব্যাপি। বর্তমানে যে সকল শিক্ষার্থীরা শরীয়তপুর সরকারী কলেজে অধ্যায়ণরত রয়েছে তাদেরও নিবন্ধিত হওয়ার সুযোগ দেয়া হয়েছে। ফেব্রুয়ারী মাস ধরে নিবন্ধনের সুযোগ ছিল। ১৫ মার্চ দিনব্যাপি পুনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের সকল প্রস’তি শেষের দিকে।

১৫ মার্চ সকাল ৯টায় বর্ণঢ্য র‌্যালি, সারে ৯টায় অতিথিদের গার্ড অব অনার ও জাতীয় পতাকা উত্তোলন এবং সকাল ১০টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হবে। দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠানের ধারাবাহিকতা বজায় থাকবে। দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতি। বিকাল ৩টা থেকে স্মৃতিচারণমূলক বক্তব্যের মধ্য দিবে শুরু হবে শেষার্ধের অনুষ্ঠান। দেশবরেণ্য শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হবে।

শরীয়তপুর সরকারি কলেজের ৪০বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসক ২০১৯ এর পুনর্মিলনী উদ্‌যাপন পরিষদ সকল শ্রেনী পেশার মানুষকে আহবান জানিয়েছেন নতুন ভঙ্গিমায়। ‘এসো মিলি প্রাণের টানে’। সকলের উপস্থিতি কামনা করছেন উদযাপন কমিটি।

প্যান্ডেল নির্মানের কাজে ব্যস্তথাকা মনির হোসেন বলেন, ১০দিন যাবৎ এ বিশাল প্যান্ডেল তৈরীর কাজে নেমেছি। রাতদিন করে কাজ করে যাচ্ছি। আশা করছি আজ সন্ধ্যার মধ্যে প্যান্ডেল হস্তান্তর করতে পারবো।

মধ্যাহ্নভোজ, ডেকোরেশনসহ প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহকারী সোহাগ মোল্যা বলেন, পুনর্মিলনী উদযাপন পরিষদের চাহিদা অনুযায়ী সরবরাহ করতে চেষ্টা করছি। আমরা প্রস্তুত আছি। চাহিদামতো যথাসময়ে সবকিছ সরবরাহ করতে পারব।

কলেজের প্রাক্তন ছাত্র হিসেব নিবন্ধিত হওয়া শরীফ সেলিম আহমেদ ও লিয়াকত হোসেন খান বলেন, ৪০ বছর পূর্তি হিসেবে উদযাপন পরিষদ একটা সুন্দর অনুষ্ঠানের আয়োজন করেছে। উদযাপন পরিষদকে সাধুবাদ জানাই। অনেকদিন পর একটা পুনর্মিলনী অনুষ্ঠানে যোগদান করতে যাচ্ছি। জীবন যুদ্ধের ব্যাস্ততায় যে সকল সহপাঠী ও বন্ধুরা বন্ধন থেকে দূরে সরে গিয়েছে হয়তো তাদের সাথে সাক্ষাত হবে। তখন একটা নতুন অনুভূতির সঞ্চার হবে।

পুনর্মিলনী উৎসব উদযাপন পরিষদের আহবায়ক আব্দুস সোবাহান রশিদ বলেন, পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী আয়োজন করা হয়েছে। আমাদের প্রস’তি যথাসময়ে সমাপ্ত হবে। সূচির সাথে মিল রেকে অনুষ্ঠান সমাপ্ত করতে পারব বলে আমরা আশাবদি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গুলশান ঝুমুর

গুলশান ঝুমুর’র কবিতা ‘আমি’

আমি –গুলশান ঝুমুর   আমি মহাকালের উঠোনে মুখ থুবড়ে পড়ে থাকা পুরাতন ...