শরীয়তপুরে পিআইবি’র প্রশিক্ষণ সম্পন্ন

শরীয়তপুরে পিআইবি’র প্রশিক্ষণ সম্পন্নখোরশেদ আলম বাবুল, শরীয়তপুর প্রতিনিধি :: শরীয়তপুরে পিআইবি’র তিন দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট এর আয়োজনে শরীয়তপুর সার্কিট হাউজে গত শনিবার সকাল ১০ টায় শুরু হয় এই প্রশিক্ষণ কর্মশালা। সোমবার (১৭ অক্টোবর) দুপুর তিনটায় আনুষ্ঠানিকতার মাধ্যমে শেষ হয়  প্রশিক্ষণ।

প্রশিক্ষণে জেলায় কর্মরত ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার ৪০জন সাংবাদিক অংশ গ্রহন করেন। তিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় সমন্বয়কারী হিসেবে ছিলেন পিআইবি’র সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসান। তৃতীয় দিনের প্রশিক্ষণ প্রদান করেন দীপ্ত টেলিভিশনের সাবেক এ্যাসাইনমেন্ট এডিটর মামুনুর রহমান খান।

সমাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খান। বিশেষ অতিথি পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, জেলা তথ্য অফিসার আসাদুজ্জামান। সভাপতিত্ব করেন পিআইবি’র অধ্যয়ণ ও প্রশিক্ষণ বিভাগ পরিচালক আনোয়ারা বেগম।

সভাপত্বির বক্তব্যে পিআইবি’র অধ্যয়ণ ও প্রশিক্ষণ বিভাগ পরিচালক আনোয়ারা বেগম বলেন, ১৯৭৬ সালে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি)। বস’নিষ্ঠ সংবাদ পরিবেশনের সহায়ক হিসেবে পিআইবি জেলা ও উপজেলা পর্যায়ে সাংবাদিকদের প্রশিক্ষণ দিয়ে থাকে। সর্ব প্রথম পিআইবি ১৯৭৬ সাথে ৪৩ জন সাংবাদিককে প্রশিক্ষণ প্রদান করে। পিআইবি থেকে অদ্য পর্যন্ত প্রায় ৩৫০০ জনকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এখানে বুনিয়াদি প্রশিক্ষণের পাশা-পাশি বিষয় ভিত্তিক প্রশিক্ষণ দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেট্রোরেলের স্থাপনায় সরাতে হতে পারে কমলাপুর রেলস্টেশন

ডেস্ক রিপোর্ট:: কমলাপুর রেলওয়ে স্টেশন অন্যস্থানে সরানোর প্রস্তাব করা হয়েছে । মেট্রোরেলের ...