শেরপুরে নিজ হেফাজতে বিদেশি রিভলবার ও দুই রাউন্ড গুলি রাখার অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় এক ব্যক্তিকে ১৮ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

কারাদন্ডপ্রাপ্ত  ব্যক্তি হচ্ছে, শেরপুরে নকলা উপজেলার চন্দ্রকোণা বাজার এলাকার মৃত সিরাজুল হক বাজু মিয়ার ছেলে মুকছেদুল হক শিবলু (৪৪)। শেরপুরের সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোঃ মুরশিদ আলম বৃহস্পতিবার দুপুরে এ দণ্ডাদেশের রায় প্রদান করেন।

শেরপুরের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট চন্দন কুমার পাল জানান, চলতি বছরের ২১মে রাত তিনটার দিকে অস্ত্র থাকার অভিযোগে আটক মুকছেদুল হক শিবলু তার চন্দ্রকোণার বাড়ি সংলগ্ন কলার বাগানের মাটি নিজে খুঁড়ে একটি বিদেশি রিভলবার ও দুই রাউন্ড গুলি বের করে পুলিশের কাছে দেয়।

পরে এ ব্যাপারে শেরপুর সদর থানার এসআই হাফজ আল আসাদ বাদী হয়ে নকলা থানায় অস্ত্র আইনের ১৯(ক) ধারায় একটি একটি মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে ডিবি পুলিশের এসআই পারভেজ আহমেদ সেলিম চলতি বছরের ২২ জুন আসামি মুকছেদুল হক শিবলুকে অভিযুক্ত করে আদালতে চার্জসীট দাখিল করেন।

পরে মামলাটি স্পেশাল ট্রাইব্যুনালে বিচারের জন্য এলে বিচারক ১৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে ওই দণ্ডাদেশ প্রদান করেন।

মামলাটি রাষ্ট্র পক্ষে পিপি চন্দন কুমার পাল ও আসামি পক্ষেঅ্যাডভোকেট মোঃ সিরাজুল ইসলাম পরিচালনা করেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/শাহরিয়ার মিল্টন/শেরপুর

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here