শচীনের রেকর্ড ভাঙলেন শেবাগ

একদিনের ম্যাচে সর্বোচ্চ ২১৯ রান করে স্বদেশী শচীন টেন্ডুলকারের গড়া রেকর্ড ভাঙলেন বিরেন্দর শেবাগ। এছাড়া দ্বিতীয় ক্রিকেটার হিসেবে একদিনের ম্যাচে দ্বিশতকের অধিকারী হলেন দিল্লির হ্যারিকেন খ্যাত এ ভারতীয় ক্রিকেটার।

বৃহস্পতিবার ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে এই রেকর্ডের অধিকারী হন শেবাগ।

৪৬ ওভারের তৃতীয় বলে পোলার্ডের বলে মার্টিনের তালুবন্দি হওয়ার আগে ১৪৯ বলে ২১৯ রান সংগ্রহ করেন শেবাগ। শেবাগ ৭টি ছয় এবং ২৫টি চারে তার এ মহাকাব্যিক ইনিংসটি সাজান।

রেকর্ডের পথে ৬৯ বলে শতক তুলে নেন শেবাগ। দিল্লির হ্যারিকেন খ্যাত এই তারকা ৫টি ছয় এবং ১০টি চারে শতক সাজান। আরো ৭১ বল খেলে দ্বিশতক পূর্ণ করেন। ১৩টি চার ও ১টি ছয়ে পরের শতকটি পূরণ করেন তিনি।

দ্বিশতক আদায়ে মোট ১৪০টি বল খেলেন শেবাগ। ২৩ চার এবং ৬টি ছয়ে মহাকাব্যিক এই দ্বিশতকটি সাজান এ তারকা ক্রিকেটার। অবশ্য শেষ পর্যন্ত ২১৯ রানে থামেন শেবাগ। শেবাগের ১৪৯ বলে ২১৯ রানের পুরো ইনিংসে ৭টি ছয় এবং ২৫টি চার রয়েছে।

এদিকে শেবাগের এই রেকর্ডময় ইনিংসের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪১৮ রান সংগ্রহ করেছে ভারত। এটি একদিনের ম্যাচে ভারতের সর্বোচ্চ রান।

এরআগে গত বছরের ২৪ ফেব্রুয়ারি একদিনের ম্যাচে ভারতের গোয়ালিওরে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৪৭ বল মোকাবিলায় ২৫টি চার ও ৩টি ছয়ে শচীন ২০০ রান করে অপরাজিত থাকেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/স্পোর্টস নিউজ

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নারীর জন্য নিরাপদ সুবর্ণচর গড়ার প্রত্যয়

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি: নারীর জন্য নিরাপদ সুবর্ণচর গড়ে তুলতে নোয়াখালীর সুবর্ণচরে ...