ব্রেকিং নিউজ

লিটনকে একাদশে নেওয়ার দাবি জোরালো হচ্ছে

স্টাফ রিপোর্টার :: মুশফিকের অমন রান-আউট মিস করা; মিডল অর্ডারে মোহাম্মদ মিঠুন কিছু করতে না পারা এবং স্বীকৃত ব্যাটসম্যানদের ধীরগতির ব্যাটিংয়ে কারণে ঘুরে ফিরে বারবারই একটা নাম সামনে চলে আসছে- লিটন দাস।

দেশের অন্যতম সেরা এই উইকেটকিপার ব্যাটসম্যান ব্যাট হাতে প্রতিপক্ষকে কচুকাটা করতেও ওস্তাদ। টিম কম্বিনেশনের কারণে প্রথম দুই ম্যাচ খেলা হয়নি লিটনের।

এবার বাংলাদেশের পরবর্তী ম্যাচগুলোতে এই তরুণ তারকা নিজেকে একাদশে রাখার দাবি জানিয়ে রাখছেন।

দেশের সবচেয়ে টেকনিক্যাল ব্যাটসম্যান হিসেবে মুশফিকুর রহিমের পারফরমেন্স দেশের ক্রিকেট ইতিহাসে সোনার অক্ষরে লেখা থাকবে তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু ক্যারিয়ারজুড়ে তার সমালোচনার জায়গাটিই হলো উইকেটকিপিং।

কয়েক বছর আগে একবার তাকে কিপিং থেকে সরিয়েও দেওয়া হয়েছিল। কিন্তু লিটনের ব্যাটিং ব্যর্থতায় আবারও দায়িত্ব ফিরে পান তিনি। তখন মুশফিক বলেছিলেন, কিপিং না করলে নাকি তার ব্যাটিংটা ঠিকঠাক হয় না।

বর্তমানে আবারও দারুণ ফর্মে ফিরেছেন ওপেনার সৌম্য সরকার। যে কারণে তামিম-সৌম্যর দুর্দান্ত একটি ওপেনিং জুটি পেয়েছে বাংলাদেশ। এই জুটি ধারাবাহিকভাবে দলকে ভালো শুরু এনে দিচ্ছে।

এটা সত্য যে, সর্বশেষ দুই ম্যাচে ভালো করতে পারেননি তামিম ইকবাল। দলের চাহিদা মিটিয়ে মন্থর ব্যাটিং করেছেন। সৌম্য বিধ্বংসী ব্যাটিং করলেও ৪০-৪৫ রানের ইনিংসগুলো বড় করতে পারছেন না।

তার পরেও ওপেনিং পজিশনে পরিবর্তনের সুযোগ এই মুহূর্তে নেই। সাকিব আল হাসানকে চার নম্বরে পাঠিয়ে তিন নম্বর পজিশনটাই লিটনের জন্য উপযুক্ত।

বিশ্বকাপের মাঝেই যে মুশফিককে কিপিং ছাড়তে হবে এমন কোনো কথা নেই; এমনটা হওয়ার সম্ভাবনাও তেমন নেই। কিন্তু লিটনকে একাদশে প্রয়োজন অন্য কারণে।

গত দুই ম্যাচে ব্যাটসম্যান হিসেবে চাহিদা মেটাতে পারেননি মোহাম্মদ মিঠুন। করেছেন যথাক্রমে ২৬ এবং ২১ রান। যে কারণে লিটনকে একদশে নেওয়ার দাবিটা উঠেছে জোরেশোরে।

একটা সময় যারা লিটনের সমালোচনা করতেন; এখন তারাই লিটনকে দলে চাইছেন। কারণ লিটন কিপার হিসেবেও দুর্দান্ত। একই সঙ্গে ডেথ ওভারের জন্য ক্রিকেটপ্রেমীরা মিস করছেন রুবেল হোসেনকে।

পরশু ৮ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। বিশ্বকাপের মঞ্চে এর আগে বাংলাদেশ ইংল্যান্ডকে হারিয়েছে।

তাছাড়া পাকিস্তানের কাছে হেরে মানসিকভাবে কিছুটা পিছিয়ে আছে ইংলিশ সিংহরা। খুব কঠিন এই ম্যাচটি জিতলে সেমির স্বপ্নে অনেকদূর এগিয়ে যাবে বাংলাদেশ। দলীয় সূত্রে জানা গেছে, ইংল্যান্ড ম্যাচ নিয়ে একাদশে পরিবর্তন আনার ব্যাপারে গুঞ্জন রয়েছে। যা জানা যাবে ম্যাচের আগেই।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টি-টোয়েন্টি দিয়ে মাঠে ফিরছেন সাকিব

স্পোর্টস ডেস্ক::তিন দলের বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি প্রেসিডেন্ট কাপ শেষ। বিসিবি এবার আয়োজন ...