ব্রেকিং নিউজ

লম্বা চুল করার সহজ উপায়

লম্বা চুল পাওয়ার সহজ উপায়

ডেস্ক নিউজ :: চুল নারীর সৌন্দর্যের প্রতীক। একজন নারীর সুন্দর, লম্বা ও ঘন চুল যে কোন মানুষের দৃষ্টি আকর্ষণ করে থাকে। তা সে ছেলে হোক আর মেয়ে মনে ছাপ ফেলতে বাধ্য। কিন্তু আপনি চেষ্টা করে কিছুতেই চুল বড় করতে পারছেন না। তাই ছুটছেন ডাক্তারের থেকে শুরু করে পার্লারে। তবে জানিয়ে রাখি আপনার বাড়িতেই রয়েছে এই সমস্যার সমাধান। হেয়ার প্যাক নয়, কিছু খাবার খেয়েই পান লম্বা, ঘন চুল।

মিষ্টি আলু : মিষ্টি আলুতে রয়েছে  বেটা ক্যারোটিন। যা চুলে যোগায় ভিটামিন এ। ফলে নিয়মিত আপনি যদি মিষ্টি আলু খান। তাহলে আপনার চুল হয়ে ঘন ও লম্বা।ga

গাজর: গাজরের মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন এ, কে, সি, বি৬, বি১, বি২, ফাইবার, পটাশিয়াম, ফসফরাস রয়েছে। চুলের বৃদ্ধিতে সাহায্য করে গাজর। এছাড়া গাজর ত্বকের জন্য খুবই উপকারী। দৃষ্টিশক্তি ভাল রাখতে ও বয়স ধরে রাখতেও কার্যকরী গাজর।

আমন্ড : আমন্ডে রয়েছে প্রচুর পরিমাণে বায়োটিন। তাই রোজ আমন্ড খেলে লের বৃদ্ধি অতি দ্রুত হয়।

ডিম : ওমেগা-৩এস এবং বায়োটিন সমৃদ্ধ খাবারের  উৎস ডিম। অনেকে বায়োটিন আলাদা ভাবে চুল বড় করার জন্যে  ব্যবহার করেন। তবে ডিমের সাদা অংশ কিন্তু চুলের বৃদ্ধিতে ভূমিকা রাখে না। কাজটি করে ডিমের কুসুম। তা ছাড়া সাদা অংশ অতিরিক্ত খাওয়া হলে দেহ বায়োটিন সংগ্রহ করতে পারে না।

অ্যাভোকাডো: অ্যাভোকাডো চুলে লাগালে কোলাজেন এবং া উৎপাদনে সহায়তা করে। এছাড়া এতে রয়েছে প্রয়োজনীয় ফ্যাটি এসিড রয়েছে তা ত্বককে মসৃণ করে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ত্বকের যত্নে মধুর বিকল্প নেই

ডেস্ক রিপোর্ট :: ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সবচেয়ে কার্যকরী ফেসপ্যাক হলো মধু। এই ...