জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুর সদর হাসপাতালের করোনা ইউনিটে ‘আইসিইউ বেডের’ উদ্বাধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে সদর হাসপাতালের ৩০ শয্যা করোনা ইউনিটের সামনে এ আইসিইউ বেডের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ।

জেলা সিভিল সার্জন ডা. আবদুল গফফার এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমেদ হেলাল, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসীম উদ্দীন প্রমুখ।
সিভিল সার্জন ডা. আবদুল গফফার জানান, দীর্ঘদিন ধরে জেলা সদর হাসপাতালসহ অন্য কোন হাসপাতালে আইসিইউ বেড না থাকায় করোনা আক্রান্ত রোগীদের নিয়ে চরম দূর্ভোগের মধ্যে পড়তে হয়েছে। ইতিমধ্যে ৭টি বেডের বরাদ্ধ পাওয়া গেছে। এখন তিনটি বেড স্থাপন করা হয়েছে। অন্য আইসিইউ বেডগুলো দ্রুত স্থাপন করা হবে। এ আইসিইউ বেড স্থাপনের মাধ্যমে করোনা আক্রান্ত গুরুতর রোগীদের এখন আর কোন সমস্যা হবেনা বলে জানান তিনি।

জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ বলেন, করোনাভাইরাসের সঙ্কটাপন্ন পরিস্থিতিতে লক্ষ্মীপুরের জনসাধারণের সুচিকিৎসা নিশ্চিত করতে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ৩ বেডের আইসিইউ ইউনিটের চালু করা হয়েছে। এতে স্বাস্থ্য সেবায় আরও একধাপ এগিয়ে গেল লক্ষ্মীপুর। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা যে কোনো সঙ্কট মোকাবেলা করতে সক্ষম হব। তবে আমাদের সচেতনতাই পারে করোনা রোগ থেকে মুক্ত রাখতে। কাজেই প্রধানমন্ত্রীর ৩১ দফা নিদের্শনা মেনে চললে কোনো সমস্যা হবে না বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here