ব্রেকিং নিউজ

লক্ষ্মীপুর পৌরসভার ৯৭ কোটি টাকার বাজেট ঘোষণা

লক্ষ্মীপুর পৌরসভার ৯৭ কোটি টাকার বাজেট ঘোষণা

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপু্‌র পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের জন্যে ৯৭ কোটি ৪২ লাখ ৯৮ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

সোমবার দুপুরে শহরের সোনার বাংলা চাইনিজ রেষ্টুরেন্ট এন্ড কমিউনিটি সেন্টারে লক্ষ্মীপুর পৌরসভার ৪২তম বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আলহাজ্ব মো. আবু তাহের।

প্রস্তাবিত বাজেটে মোট রাজস্ব খাতে আয় দেখানো হয়েছে ২৮ কোটি ৮৭ লাখ ১০ হাজার টাকা, মোট উন্নয়ন সহায়তা মঞ্জুরি ৩ কোটি টাকা এবং মোট প্রকল্প খাতে আয় দেখানো হয়েছে ৬৫ কোটি ৭১ লাখ ৯৮ হাজার টাকা।

অন্যদিকে, মোট রাজস্ব খাতে ব্যয় দেখানো হয়েছে ২৮ কোটি ৭১ লাখ ২৬ হাজার টাকা, মোট উন্নয়ন সহায়তা মঞ্জুরি খাতে ব্যয় ৩ কোটি ৪৬ লাখ টাকা, মোট রাজস্ব খাতে উন্নয়ন ব্যয় ৬৫ কোটি ১০ লাখ টাকা। মোট ব্যয় ধরা হয়েছে ৯৭ কোটি ২৭ লাখ ২৬ হাজার টাকা ও উদ্বৃত্ত দেখানো হয়েছে ১৫ লাখ ৭২ হাজার টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপসি’ত ছিলেন প্যানেল মেয়র মো. কামাল উদ্দিন খোকন, উত্তম দত্ত, পৌর সচিব মো. আলাউদ্দিনসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সংবাদিক, ব্যবসায়ী, সুশীল সমাজের ব্যাক্তিবর্গ ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

বাজেট বক্তব্যে পৌর মেয়র আলহাজ্ব মো. আবু তাহের বলেন, লক্ষ্মীপু্‌র পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটটি জনকল্যাণমূলক একটি বাজেট। এই বাজেটের মাধ্যমে লক্ষ্মীপুর পৌরবাসীর আশা-আকাঙ্খা পুরণ করা হবে। সবদিক থেকেই এগিয়ে যাচ্ছে লক্ষ্মীপুর পৌরসভা সেই গতিটা যেন চলমান থাকে সেজন্য তিনি বাজেট বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভরা মৌসুমেও মেঘনায় ইলিশের দেখা নেই: হতাশ জেলেরা

ভরা মৌসুমেও মেঘনায় ইলিশের দেখা নেই: হতাশ জেলেরা

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: মেঘনার উপকূলীয় জেলা লক্ষ্মীপুর রূপালী ইলিশের ...