লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুলে সাঁতর প্রতিযোগিতা

লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুলে সাঁতর প্রতিযোগিতা অনুষ্জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: সাঁতার শিখি জীবন বাঁচায়, এ শ্লোগনে লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে সাঁতার প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার সকালে সদর উপজেলা পরিষদের পুকুরে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় স্কুলের প্লে থেকে দশম শ্রেণীর প্রায় চার শতাধিক ছাত্র-ছাত্রী অংশ গ্রহন করে। ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক ও শুভাকাঙ্খীদের ব্যাপক উপস্থিতিতে প্রতিযোগিতাটি উৎসবে রূপ নেয়।

পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন, প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর মো. রফিকুল ইসলাম, উপাধ্যক্ষ হাবিবুর রহমান সবুজ প্রমূখ।

এ সময় প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর মো. রফিকুল ইসলাম বলেন, লক্ষ্মীপুরে প্রতিদিন একজন করে শিশু পানিতে ডুবে মারা যায়। পৃথিবীতে বছরে পানিতে ডুবে মৃত্যু বরন করে তিন লক্ষ ষাট হাজার শিশু। বাংলাদেশে প্রতিদিন গড়ে ৫৩ জন শিশুর মৃত্যু ঘটে পানিতে ডুবে। এ ছাড়াও প্রতিদিন পানিতে পড়ে আহত হয় ৩৯৬ জন। বাংলাদেশে ১ থেকে ৪ বছর বয়সী শিশু মৃত্যুর প্রায় ৪৩ শতাংশ সাঁতার না জানার কারনেই পানিতে ডুবে মৃত্যু হয়। এ মৃত্যুর হাত থেকে রক্ষা করতে আমাদের এ আয়োজন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাবিবা বেগম’র কবিতা ‘বধির হয়েছে জলের মুখ’

বধির হয়েছে জলের মুখ -হাবিবা বেগম   সময় আর জলের গতি যায় ...