ব্রেকিং নিউজ

লক্ষ্মীপুর আইডিয়াল ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা: ৬ হাজার শিক্ষার্থীর অংশ গ্রহণ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের উদ্যোগে আইডিয়াল ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ন্যাশনাল আইডিয়াল স্কুলের ছাত্র-ছাত্রী শাখা, লক্ষ্মীপুর দারুল উমুল কামিল মাদ্রাসা এবং রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর উপজেলার বিভিন্ন কেন্দ্রে এক যোগে এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। জেলার ৫টি উপজেলার প্রায় সব কয়টি সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৬ হাজার শিক্ষার্থী এই বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেন।

চট্টগ্রাম মহানগর আদালতের যুগ্ম দায়রা জজ জহির উদ্দিন, ন্যাশনাল আইডিয়াল স্কুলের অধ্যক্ষ প্রফেসর রফিকুল ইসলাম, প্রফেসর জেডএম ফারুকী, প্রফেসর মো. জাকির হোসেন, প্রফেসর হাসিবুল সিদ্দিকি, এপিপি মনিরুল হক পাটওয়ারী, ন্যাশনাল আইডিয়াল স্কুলের উপাধ্যক্ষ হাবিবুর রহমান সবুজ, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের প্রচার সম্পাদক জহিরুল ইসলাম শিবলুসহ অন্যান্যরা কেন্দ্র পরিদর্শন করেন।

উপাধ্যক্ষ হাবিবুর রহমান সবুজ জানান, লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের উদ্যোগে আইডিয়াল ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষায় জেলার প্রাথমিক পর্যায়ের সরকারি-বেসরকারি বিদ্যালয়ের প্রায় ৬ হাজার শিক্ষার্থী অংশ গ্রহণ করেছে। অংশ গ্রহণকারীদের মধ্য থেকে ৪০০ জনকে বৃত্তি প্রদান করা হবে। এর মধ্যে প্রথম পুরস্কার ল্যাপটপসহ ৪০০টি পুরস্কার প্রদান করা হবে। এ ছাড়া বৃত্তিপ্রাপ্ত প্রথম ২৫ জনকে মাসিক ৩ হাজর টাকা হারে বৃত্তি প্রদানসহ বিনা বেতনে ন্যাশনাল আইডিয়াল স্কুলের ৬ষ্ঠ শ্রেণীতে পড়ার সুযোগসহ বৃত্তিপ্রাপ্ত অন্যান্যদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করা হবে।

তিনি আরো জানান, আইডিয়াল ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষার ফলাফল আগামী ৪ ডিসেম্বর বুধবার প্রকাশ করা হবে। ৬ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টায় ন্যাশনাল আইডিয়াল স্কুলের ছাত্রী শাখার ক্যাম্পাস মাঠে বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও পুরস্কার প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডিআইইউর ফার্মেসি বিভাগ: তৈরী হচ্ছে দক্ষ ফার্মাসিস্ট

. মোঃ শাহীন, ডিআইইউ  প্রতিনিধিঃঃ ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগ কাজ করে ...