জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে র‌্যালি, আলোচনা সভা, গ্রন্থ মেলা, নজরুল জীবন পরিক্রমা তথ্যচিত্র প্রদর্শনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে ৩দিন ব্যাপি জাতীয় নজরুল সম্মেলনের উদ্বোধন করা হয়েছে।

কবি নজরুল ইনস্টিটিউটের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে কালেক্টরেট ভবন প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালেক্টরেট ভবন প্রাঙ্গণে এসে শেষ হয়। এ সময় বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন অতিথিরা।

পরে কালেক্টরেট ভবন প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার পংকজ কুমার দে, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মাঈন উদ্দিন পাঠান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, নজরুল ও চলচ্চিত্র গবেষক অনুপম হায়াৎ, কবি নজরুল ইনস্টিটিউটের সচিব ও প্রকল্প পরিচালক মো. আব্দুর রহিম, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল, প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার প্রমুখ।

৩দিন ব্যাপি এই আয়োজনে ১৪ নভেম্বর নজরুল জীবন পরিক্রমা তথ্যচিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান, ১৫ নভেম্বর আলোচনা সভা, নজরুল জীবন পরিক্রমা তথ্যচিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান, ১৬ নভেম্বর আলোচনা সভা, সনদ ও পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কার্যক্রমের সমাপনী হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here