লক্ষ্মীপুরে ২৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ল্যাব উদ্বোধন

জহিরুল ইসলাম শিবলু।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ২৩ টি শিক্ষাপ্রতিষ্ঠানে শেখ রাসেল কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব উদ্বোধন করা হয়েছে। শনিবার বেলা ১১টায় সারাদেশে ২০০১টি শিক্ষাপ্রতিষ্ঠানে স্থাপিত এই ডিজিটাল ল্যাব ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Lakshmipur Pic (2) 13এ সময় উদ্বোধনী অনুষ্ঠানটি প্রজেক্টরের মাধ্যমে উপভোগ করেন, লক্ষ্মীপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ ও শিক্ষক-শিক্ষার্থীরা।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর সদর উপজেলায় ৯টি, কমলনগরে ২টি, রায়পুর, রামগঞ্জ ও রামগতি উপজেলায় ৪টি করে মোট ২৩টি ল্যাব স্থাপন করা হয়।

সকালে লক্ষ্মীপুর বালিকা বিদ্যানিকেতনে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের নাম ফলক উম্মোচন করেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে ল্যাবের নাম ফলক উম্মোচন করেন, সদর উপজেলার চেয়ারম্যান একেএম সালাহ্‌ উদ্দিন টিপু। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা খাদিজা খাতুনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ল্যাবের নাম ফলক উম্মোচন করেন, বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মান্নান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক নিজাম উদ্দিন, পরিচালনা পরিষদ সদস্য, আব্দুল কুদ্দুছ, কাজী মোস্তাফা কাজল, কামাল হোসেনসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নজরুল ইসলাম তোফা

ফেসবুক, ইউটিউব ও গুগল : ক্ষতিগ্রস্ত তরুণ প্রজন্ম

নজরুল ইসলাম তোফা :: বর্তমানে সমগ্র পৃথিবীতেই একটি আলোচিত বিষয় তথ্যপ্রযুক্তি ব্যবহার। ...