লক্ষ্মীপুরে হোটেল মালিকের ৮০ হাজার টাকা জরিমানা: পঁচা মাংস জব্দ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে অস্বাস্থ্যকর খাবার (মাংস ও মিষ্টি) ফ্রিজে মজুদ রাখায় শহরের মক্কা হোটেলের মালিকসহ দুইজনকে আটক করা হয়েছে। পরে তাদের ৮০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে শহরের শেখ রাসেল সড়কের ব্রাদার্স বিল্ডিংয়ে একটি মাংস বিক্রির গোডাউনে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। পরে ওই গোডাউনে আমদানীকৃত পঁচা মাংস পাওয়া যায়। তবে গোডাউনটিতে মালিকপক্ষের কাউকে না পাওয়া যাওয়ায় ভবনটিকে পুলিশি পাহারায় রাখা হয়েছে। মঙ্গলবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুর রিদোয়ান আরমান শাকিল এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, বাজার নিয়ন্ত্রণে চলমান অভিযানের অংশ বিশেষ মক্কা হোটেলে অভিযান চালানো হয়। তারা ফ্রিজে রক্ত মাখা মুরগি ও গরুর মাংস এবং মিষ্টি একসঙ্গে রাখে। যা খাবার হিসেবে অস্বাস্থ্যকর ও মানবদেহের জন্য ক্ষতিকর। তাই হোটেল মালিক ফারুক ও এক শ্রমিককে আটক করে ৮০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়।

এছাড়া একটি গোডাউনের সন্ধান পাওয়া গেছে, যেখানে ভারত থেকে আমদানী করে বিভিন্ন হোটেলে অস্বাস্থ্যকর মাংস সরবরাহ করে আসছে ফরহাদ নামের এক ব্যাক্তি। ওই গোডাউনে গিয়ে পঁচা মাংস মজুদের দৃশ্য চোখে পড়ে। ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে মালিকপক্ষের লোকজন পালিয়ে যাওয়ায় গোডাউনটি প্রাণি সম্পদ কর্মকর্তা ও পুলিশি পাহারায় রাখা হয়েছে। এক্ষেত্রে প্রচলিত আইনে মামলা করার প্রক্রিয়া চলছে। এছাড়া মাংস গুলো পরীক্ষা নিরিক্ষার জন্য প্রাণি সম্পদ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. যোবায়ের হোসেন, মার্কেটিং অফিসার মনির হোসেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গোয়ালন্দে চার ডাকাতসহ আটজন আটক

রাকিবুল ইসলাম রাফি, রাজবাড়ি থেকে :: রাজবাড়ি গোয়ালন্দে আন্তজেলা ডাকাত দলের চারজন ...