লক্ষ্মীপুরে সেনাবাহিনীর চিকিৎসা সেবা পাচ্ছে সাধারণ মানুষ

জহিরুল ইসলাম শিবলু,লক্ষ্মীপুর প্রতিনিধি ::করোনা পরিস্থিতিতে সেনাবাহিনীর ভ্রাম্যমাণ চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা সেবা পাচ্ছে লক্ষ্মীপুরের সাধারণ মানুষ। বৃহস্পতিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত জেলা শহরের চকবাজার ও রামগঞ্জ উপজেলায় প্রায় দুই শতাধিক মানুষকে ফ্রি চিকিৎসা সেবা (ব্যবস্থাপত্রসহ ঔষুধ) দেওয়া হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির সিএমএইচ’র একদল অভিজ্ঞ চিকিৎসক ও সেনাসদস্যরা লক্ষ্মীপুরে নতুন উদ্যোমে সচেতনতামূলক প্রচারনা অভিযান ও অসুস্থ্য ব্যক্তিদের চিকিৎসা সেবা প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির ক্যাপ্টেন রাহাত খানের নেতৃত্বে সিএমএইচ’র সামরিক চিকিৎসক ক্যাপ্টেন মো. শাকিবসহ একদল চিকিৎসক ও সেনাসদস্যরা।

ক্যাপ্টেন রাহাত খান জানান, লকডাউনের এই সময়ে সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রতিদিনই সেনাবাহিনীর এ সেবা কার্যক্রম অব্যাহত থাকবে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমাতে গণজমায়েত ও সঙ্গরোধ নিশ্চিত করতে লক্ষ্মীপুর জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে সেনাবাহিনীর ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির সদস্যরা টহল অব্যাহত রেখেছেন এবং দরিদ্র জনগোষ্ঠীর দ্বারে দ্বারে ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

তিনি আরো জানান, দায়িত্ব পাওয়ার পর থেকে লক্ষ্মীপুরের পাঁচটি উপজেলার প্রত্যন্ত অঞ্চলে সঙ্গরোধ নিশ্চিত করতে কাজ করা হচ্ছে। গত কয়েক দিন ধরে জেলা সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর উপজেলায় টহলরত অবস্থায় সাধারণ জনকে ত্রাণ সামগ্রী দেওয়া হয়েছে। জনগণের মাঝে বিতরণকৃত ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ১ কেজি তেল ও দুইটি সাবান। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সিনেমা স্ট্যাইলে স্বামী-স্ত্রীকে কুপিয়ে জখম

আব্দুর রউফ হায়দার, কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি :: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন ...