লক্ষ্মীপুরে মোরশেদ হত্যা মামলায় আওয়ামীলীগ নেতা কাশেম জেহাদীসহ সকল আসামী খালাস

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের মোরশেদ হত্যা মামলায় বশিকপুর ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সদস্য আবুল কাশেম জেহাদীসহ সকল আসামীকে খালাস দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মো. শাহেনূর এ রায় প্রদান করেন। আদালতের সরকারি কৌশলি (পিপি) এডভোকেট মো. জসিম উদ্দিন মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

খালাসপ্রাপ্তরা হলেন, বশিকপুর ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সদস্য আবুল কাশেম জেহাদী, বশিকপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মশিউর রহমান নিশান, যুবলীগ নেতা আলা উদ্দিন, যুবলীগ কর্মী রিপন, মুরাদ, বাসার ও রানা।

আসামী পক্ষের আইনজীবী এডভোকেট নুরুল হুদা পাটওয়ারী জানান, সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বিরাহিমপুর গ্রামের প্রবাসী মোরশেদ আলমের কাছে সন্ত্রসীরা চাঁদা দাবী করে। চাঁদা না দেয়ায় এর জের ধরে সন্ত্রাসীরা ২০১৩ সালের ২২ নভেম্বর রাতে স্থানীয় একটি মৎস্য খামারের মাছার উপর ঘুমন্ত অবস্থায় মোরশেদকে গুলি করে হত্যা করে। ২৪ নভেম্বর নিহতের মা নুর জাহান বেগম বাদি হয়ে ১২ জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা করে। পরে পুলিশ এই মামলায় ৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ ও শুনানী শেষে মামলায় আসামীদের বিরুদ্ধে কোন অভিযোগ প্রমাণিত না হওয়ায় প্রধান আসামী বশিকপুর ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কাশেম জেহাদীসহ সকল আসামীকে খালাস প্রদান করেন।

তিনি আরো জানান, স্থানীয় বিএনপি-জামায়াতের লোকজন আওয়ামীলীগের নেতা-কর্মীদের হয়রানীর জন্য আওয়ামীলীগের নেতা-কর্মীদের আসামী করে একটি এজহার লিখে নিহত মোরশেদের মায়ের স্বাক্ষর নিয়ে মামলাটি দায়ের করে। এটি মিথ্যা মামলায় হওয়ায় দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এই মামলায় সকল আসামীকে খালাস প্রদান করেছেন।

এদিকে মামলায় খালাস পাওয়ায় আদালতের প্রতি সন্তোষ প্রকাশ করেছেন বশিকপুর ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কাশেম জেহাদীসহ যুবলীগের নেতা-কর্মীরা।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রিমান্ড শেষে কারাগারে ডা. সাবরিনা

স্টাফ রিপোর্টার :: প্রথম জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) তথ্য গোপন করে দ্বিতীয় জাতীয় ...