লক্ষ্মীপুরে বদিউজ্জামান শিক্ষা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে মো. বদিউজ্জামান শিক্ষা বৃত্তি পরীক্ষা হাজী আমজাদ আলী পাটোয়ারী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পরীক্ষা শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠানের লক্ষ্যে পুলিশ মোতায়ন করা হয়। এতে জেলার মাধ্যমিক পর্যায়ে ৩১টি বিদ্যালয়ের ৪৭৯ জন ও প্রাথমিক পর্যায়ে ২৭টি বিদ্যালয়ের ৩০৭জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। প্রাথমিক পর্যায়ে ৫ম শ্রেণী ও মাধ্যমিক পর্যায়ে ৮ম শ্রেণীর শিক্ষার্থীরা পরিক্ষায় অংশ নেয়। পরীক্ষার কাগজ মূল্যায়ন শেষে প্রাথমিক ও মাধ্যমিকের মোট ৪০ জনকে ট্যালেন্ট ও সাধারণ বিভাগে ৩০ জনকে নির্বাচিত করা হবে। নির্বাচিত শিক্ষার্থীর অভিভাবকের মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে ফলাফল জানিয়ে দেওয়া হবে। বৃত্তি পরীক্ষায় হাজী আমজাদ আলী পাটোয়ারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দেলাওয়ার হোসাইন ও পরীক্ষা নিয়ন্ত্রক লক্ষণ আচার্য্যসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ সার্বিক সহযোগীতা করেন।

আয়োজকরা জানান, আনুষ্ঠানিক ভাবে নির্বাচিত বৃত্তিপ্রাপ্তদের সনদপত্র, ক্রেষ্ট ও নগদ অর্থ প্রদান করা হবে। বাংলাদেশ সরকারের দূর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক চেয়ারম্যান মো. বদিউজ্জামান এর নামে বিগত কয়েক বছর যাবত এই বৃত্তি চলে আসছে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডুজা’র সাধারণ সম্পাদকের উপর হামলার ঘটনায় ডিআইইউসাসের নিন্দা 

ডিআইইউ প্রতিনিধিঃঃ ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা’র) সাধারণ সম্পাদক এইচ এম ইমরানের ...