জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে করোনাভাইরাসের প্রকোপের মধ্য দিয়ে কৃষকদের ঘুরে দাঁড়ানোর জন্য বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুর জেলা স্টেডিয়াম মাঠে বাংলাদেশ সেনাবহিনীর ৩৩ আর্টিলারি ব্রিগেটের আয়োজনে ও ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এর ব্যাবস্থাপনায় ২০০ জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

জেলা স্টেডিয়াম মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে সার ও বীজ বিতরণ করেন ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. জিয়াউর রহমান।

এ সময় ১০০ জন ধান চাষীকে ৫ কেজি করে আউশ ধান বীজ ও ১০০ জন সবজি চাষীকে ১ কেজি করে বিভিন্ন প্রজাতির সবজির বীজ (লালশাক, পালং শাক, কলমি শাক, ঢেঁড়স, পুঁইশাক) বিতরণ করা হয়। এছাড়া ২০০ জন চাষী প্রত্যেককে ৫ কেজি করে সার দেওয়া হয়।

সার ও বীজ বিতরণ কালে লেফটেন্যান্ট কর্নেল মো. জিয়াউর রহমান জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে কোন জায়গা খালি থাকবে না এই শ্লোগানে উদ্বুদ্ধ হয়ে আমরা প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করি। যেন তারা বাড়ির পাশে বিভিন্ন খালি যায়গা গুলো ও মাঠে ধান এবং শাকসবজির আবাদ করতে পারে।

এছাড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমাতে গণজমায়েত ও সঙ্গরোধ নিশ্চিত করতে লক্ষ্মীপুর জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে সেনাবাহিনীর সদস্যরা টহল অব্যাহত রেখেছেন এবং দরিদ্র জনগোষ্ঠীর দ্বারে দ্বারে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here