জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে এখন থেকে পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশনের তথ্য এসএমএস-ই পাওয়া যাবে। আবেদনকারীদের সুবিধার্থে লক্ষ্মীপুর জেলা পুলিশের বিশেষ শাখা থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

মঙ্গলবার সকালে জেলা পুলিশ সুপার কার্যালয়ে মিট দ্য প্রেসে তথ্যটি জানান, জেলা পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান।

এ সময় জানানো হয়, পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশনের জন্য অনেকেই আবেদন করেন। দ্রুত সময়ে তা সম্পন্ন হলেও আবেদনকারী তা জানতে পারেন না। এতে অনেকেই মনে করেন তার পুলিশ ক্লিয়ারেন্স কিংবা ভেরিফিকেশন করতে বিলম্ব হয়েছে।
তাই এখন থেকে পাসপোর্ট ভেরিফিকেশন সম্পন্ন হলে বিশেষ শাখা থেকে আবেদনকারীকে এসএমএস দিয়ে জানিয়ে দেওয়া হবে। পুলিশের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে এ ধরনের এসএমএস সিস্টেম চালু করা হয়েছে বলে জানান তিনি।

এছাড়া থার্টিফাষ্ট নাইট উপলক্ষ্যে জেলার সকল বৈধ মদের দোকান ও আতশ বাজি ফোটানো বন্ধ করা হয়েছে। রাস্তা বা উন্মুক্ত স্থানে কোন রকম উম্মাদনা, উচ্চস্বরে গান-বাজনা করা যাবেনা। কেউ কোন ধরনের অসামাজিক কার্যক্রম করলে কেউকে ছাড় দেওয়া হবেনা।

পুলিশ সুপার আরো জানান, পুলিশ সুপারের বিশেষ উদ্দোগে উমেন সার্পোট ডেক্সসের মাধ্যমে গত ৫মাসে সামাজিক ও পারিবারিক কলহের কারনে ১৪৭টি অভিযোগের মধ্যে ১২৩ অভিযোগ সমাধান করে ১২৩ পরিবার কে জোড়া লাগানো হয়েছে। এতে করে যেমন তাদের পরিবারে শান্তি এসেছে তেমনি তারা মামলার হয়রানি থেকে মুক্তি পেয়েছে।

মিট দ্য প্রেসে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) পঙ্কজ কুমার দে, পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম আজিজুল হক মিয়া ও জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here