জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নির্মাণাধীন ভবনের ছাদ ধসে কর্মরত তিন নির্মাণ শ্রমিক গুরুতর আহত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে রামগতি উপজেলার চর বাদাম ইউনিয়নের কারামতিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে নোয়াখালী ও লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন নির্মাণ শ্রমিক নোমান (২৩), মান্নান (২৩) ও রাকিব হোসেন (২৫)।

সূত্র জানায়, ২০১৮ সালের অগাস্টে লক্ষ্মীপুরের রামগতিতে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নির্মাণ কাজ শুরু করে ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠান ‘টিকেআইবি জেবি ৮৭’। কারিগরী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে এ কাজ জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তর দেখাশোনার দায়িত্বে রয়েছে।

স্থানীয়রা জানান, শুরু থেকেই নির্মাণ কাজে নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ ছিল। বিষয়টি স্থানীয় প্রকৌশলীকে অবহিত করলেও তা কানে তোলেনি কর্তৃপক্ষ। মঙ্গলবার সকাল থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের নির্মাণাধীন একটি ভবনের ছাদ ঢালাইয়ের কাজ করে শ্রমিকরা। দুপুরের হঠাৎ ছাদাটি ধসে পড়ে। তাদের অভিযোগ, শিক্ষা প্রকৌশলীর অধিদপ্তরের তদারকির অভাবে এ ধরণের দুর্ঘটনা ঘটেছে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, পুলিশ ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে এ দুর্ঘটনার পর ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন সটকে পড়ে নির্মাণ কাজ বন্ধ করেদেন।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মোমিন জানান, নির্মাণাধীন ভবনের ছাদ ধসে দুই জন আহত হয়েছে। তবে কেউ নিহত হয়নি। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনার ঠিকাদারী প্রতিষ্ঠান এবং দায়িত্বরতদের গাফিলতি থাকলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here