ব্রেকিং নিউজ

লক্ষ্মীপুরে নিম্ন আয়ের মানুষের মাঝে ১০ টাকার চাল বিক্রি শুরু

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি ছুটির মধ্যে কর্মহীন শ্রমজীবী নিম্ন আয়ের মানুষকে সরকারি সহায়তার জন্য লক্ষ্মীপুরে ১০ টাকার চাল বিক্রি শুরু হয়েছে। পৌরসভায় ওএমএস ডিলারের মাধ্যমে খোলা বাজারে ১০ টাকা কেজি দামে এ চাল বিক্রি করা হচ্ছে। মঙ্গলবার সকাল থেকে এ কার্যক্রম শুরু হয়। সপ্তাহের রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এ তিনদিন ১০ টাকায় চাল বিক্রি করবেন ডিলাররা।

মঙ্গলবার সকালে শহরের বালিকা বিদ্যানিকেতন মাঠে সামাজিক নিরাপত্তা রেখা টেনে চাল বিক্রি কার্যক্রম শুরু করেছেন ওএমএস ডিলার বেল্লাল হোসেন ক্বারী।

এ সময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা খাদ্য নিয়ন্ত্রক সাহেদ উদ্দিন আহমেদ, খাদ্য পরিদর্শক তানিয়া সুলতানা, উপ-পরিদর্শক মো. মাইন উদ্দিন, ওয়ার্ড কাউন্সিলর উত্তম দত্ত প্রমুখ।

জেলা খাদ্য অধিদপ্তর থেকে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত বিশেষ ওপেন মার্কেট সেল (ওএমএস) এর মাধ্যমে লক্ষ্মীপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে সরকারে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। ওএমএস ডিলারের কাছ থেকে ভোক্তারা ১০টাকা দামে চাল ও ১৮ টাকায় আটা ক্রয় করতে পাবেন। প্রতি ডিলার দৈনিক ৫৭০ কেজি চাল বিক্রি করতে পারবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সরকারের এ কার্যক্রম চলমান থাকবে।

ওএমএস ডিলার বেল্লাল হোসেন ক্বারী জানান, জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড দেখিয়ে একজন ভোক্তা সপ্তাহে একবার ৫ কেজি চাল কিনতে পারবেন। সপ্তাহে তিন দিন এ কার্যক্রম চালু থাকবে। সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চাল বিক্রি করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অবৈধ ইটভাটার কারণে বীরগঞ্জে ধান আম, লিচু ও ভুট্টার ব্যাপক ক্ষতি

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি :: অবৈধ ইটভাটা মেসার্স মা ব্রিকস মেনুফ্যাকচারের ...