ব্রেকিং নিউজ

লক্ষ্মীপুরে দুই ইউপিতে উপ-নির্বাচনে নৌকার জয়

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে বিপুল ভোটে নৌকা প্রতিকের প্রার্থীরা জয়লাভ করেছেন।
সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউপির প্রথমিক ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী নুরুল আমিন নৌকা প্রতিকে ১৩ হাজার ৩শ’ ৩৯ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থী তোফায়েল আহম্মেদ ধানের শীষ প্রতিকে পেয়েছেন ১৬শ’ ২২ ভোট।
রায়পুর উপজেলার কেরোয়া ইউপিতে আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী শাহিনুর বেগম রেখা নৌকা প্রতিক নিয়ে পেয়েছেন ১১ হাজার ৭৯ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থী নজরুল ইসলাম ধানের শীষ প্রতিকে পেয়েছেন ৪শ’ ৫৫ ভোট। এছাড়া রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী শাহনাজ আক্তার।
এর আগে মঙ্গলবার সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদ ও রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণ চলে।
অন্যদিকে রামগতির চর কাদিরার ৬ নং ওয়ার্ড ও সদরের ভবানীগঞ্জ ইউপি’র ৯ নং ওয়ার্ডে মেম্বার পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিকে ভোটগ্রহণের শুরুতে নির্বাচনী শৃঙ্খলা ভঙ্গ ও বিএনপির কর্মীদের উপর হামলার অভিযোগ করেন বিএনপির প্রার্থীরা। অপর দিকে শান্তিপূর্ণ ভোটগ্রহণ হয়েছে বলে জানান আওয়ামী লীগের প্রার্থীরা।
জেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে স্থানীয় চন্দ্রগঞ্জ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল, কেরোয়ার মো. শাহজাহান ও ইছাপুরের মোহাম্মদ শহীদুল্লাহ মারা যান। অন্য দুই ইউনিয়নের ইউপি সদস্য মৃত্যুর পর শূন্য পদ সৃষ্টি হয়। এতে করে শূন্যপদ পূরণে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এর মধ্যে রামগঞ্জের ইছাপুরে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আওয়ামী লীগ দলীয় প্রার্থী শাহনাজ আক্তার বেসরকারিভাবে নির্বাচিত হন। চন্দ্রগঞ্জ ও কেরোয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীসহ ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পলাতক গৃহবধূর পিতার মামলায় হয়রানির শিকার বৃদ্ধ শশুর-শাশুড়ি

রায়পুর প্রতিনিধি:বিথী আক্তার, বয়স ২০ । প্রায় তিন বছর আগে পারিবারিকভাবে তার ...