ব্রেকিং নিউজ

লক্ষ্মীপুরে তন্তুবায় সমবায় সমিতির নির্বাচনে মনোনয়নপত্র দাখিলে বাধা

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুর সদর থানা তন্তুবায় সমবায় সমিতি লিঃ এর ত্রি-বার্ষিক নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হতে এবং সমিতির শতকোটি টাকার সম্পদ লুট করতে তাদের মানোয়ন দাখিলে বাধা দেন বলেও অভিযোগ করা হয়।

রবিবার সন্ধ্যায় লক্ষ্মীপুর প্রেস ক্লাবের হলরুমে সংবাদ সম্মেলনের আয়োজন করে এমন অভিযোগ করেন সভাপতি ও সাধারণ সম্পাদক পদের মনোনয়ন পত্র সংগ্রহকারী একাধিক প্রার্থী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সমিতির বর্তমান কমিটি নির্বাচনের তফসিল ঘোষনার পর মনোনয়ন পত্র সংগ্রহ করেন প্রার্থীরা। সভাপতি পদে বর্তমান কমিটির সভাপতি পৌর মেয়র আবু তাহেরের সঙ্গে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না। সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সঙ্গে প্রতিদ্বন্ধি প্রার্থী হিসেবে মীর শাহ আলম ও দীপংকর দাস মনোনয়নপত্র সংগ্রহ করেন। সমিতির বিধি অনুযায়ী প্রার্থীরা তাদের মনোনয়নপত্র সমিতির সভাপতি-সম্পাদক কর্তৃক স্বাক্ষরিত এবং জেলা-উপজেলা সমবায় অফিসারের কর্তৃক প্রতিস্বাক্ষরিত করে জমা দেয়ার কথা রয়েছে। তফসিল অনুযায়ী ৮ মার্চ বিকাল ৪ টা পর্যন্ত মনোনয় জমা দেয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু এসব প্রার্থীদের মনোনয়নপত্রে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কেউ স্বাক্ষর প্রতিস্বাক্ষর করেননি। একজন আরেকজনের কথা বলে তাদের সঙ্গে খামখেয়ালিপনা, সময়ক্ষেপনসহ তাদের বাধা দেয়ার অভিযোগ তুলে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগীরা। এছাড়া সমিতির ১১০০ সদস্যের স্থলে বেশী টাকা (৩০ টাকা থেকে ৫০০ ও ১৫০০ টাকা) চাঁদা ধরে অনেক সদস্যকে বাদ দিয়ে নিজেদের পছন্দের ৫০৬ সদস্যকে ভোটার করার অভিযোগ তুলেন সংবাদ সম্মেলনের আয়োজকরা। একই সঙ্গে সমিতির বর্তমান শতকোটি টাকার সম্পদ ও বহুতল ভবন বিক্রি করে অর্থ আত্মসাথের পাঁয়তারাসহ বর্তমান কমিটি বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হতে তাদের বাধা দেন বলেও অভিযোগ করেরন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সভাপতি পদের মনোনয়ন সংগ্রহকারী প্রার্থী এডভোকেট রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না, সাধারণ সম্পাদক পদের মনোনয়ন সংগ্রহকারী প্রার্থী দীপংকর দাস, আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, নজরুল ইসলাম ভুলু প্রমুখ।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাঘায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের মামলা

ডেস্ক রিপোর্ট:: রাজশাহীর বাঘা উপজেলায় এক তরুণীকে ধর্ষণের অভিযোগে এক ছাত্রলীগের নেতার ...