ব্রেকিং নিউজ

লক্ষ্মীপুরে জেলার প্রথম মডেল ফার্মেসীর উদ্বোধন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি  :: মুজিববর্ষে লক্ষ্মীপুরে জেলার প্রথম মডেল ফার্মেসীর উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত (বিপিএমআই) পাইলট প্রকল্পের আওতায় এই মডেল ফর্মেসীর কার্যক্রম শুরু করা হলো।

শনিবার দুপুরে শহরের পৌর শিশু পার্ক এলাকায় ডায়াবেটিক হাসপাতালে দুর্নীতি দমন কমিশনের সাবেক চেয়ারম্যান মো. বদিউজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মডেল ফার্মেসীর উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. শাহেদুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন ড্রাগ সুপার মো. ফজলুল হক, জেলা কৃষি ও বিপন কর্মকর্তা মো. মনিরুজ্জামান, জেলা ক্রীড়া কর্মকর্তা আলাউদ্দিন খন্দকার, লক্ষ্মীপুর ডায়াবেটিক সমিতি হাসপাতালের সহ-সভাপতি মনোয়ার হোসেন মানিক পাটওয়ারী, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, কোষাধ্যক্ষ আবদুর রহিম প্রমুখ।

ড্রাগ সুপার মো. ফজলুল হক জানান, লক্ষ্মীপুর জেলায় প্রথম মডেল ফার্মেসীর কার্যক্রম চালু করা হলো। এই মডেল ফার্মেসীতে কোন নকল ঔষধ কিনে প্রতারিত হওয়ার ভয় নেই। সরকারি ফার্মাসিটিউক্যালস কোম্পানী থেকে ঔষধ আনা হয় বিধায় ভেজাল মিশ্রিত হওয়ার সম্ভবনা নাই। এখানে সঠিক ও নিয়ন্ত্রিত তাপমাত্রায় ঔষধ রাখা হবে। ফলে ঔষধের কার্যকারীতা অক্ষুন্ন থাকবে। এ ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা হয় না, ফলে ঔষধের বিরূপ প্রতিক্রিয়ার কোন ঝুকি নাই।

এ ছাড়া মডেল ফার্মেসী থেকে ঔষধ নেওয়ার সময় সুদক্ষ ফার্মাসিস্ট ঔষধ সেবনের সঠিক নির্দেশনা দেবেন এবং ঔষধ সম্পর্কিত যেকোন প্রশ্নের উত্তর দিবেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গোপালগঞ্জে ১৫ হাজার পরিবারে মধ্যে খাদ্য সহায়তা বিতরন

গোপালগঞ্জ প্রতিনিধি :: গোপালগঞ্জে কেন্দ্রীয় আওয়ামী প্রেসিডিয়াম সদস্য সাংসদ লে: কর্নেল (অব:) ফারুক ...