লক্ষ্মীপুরে জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কর্মশালা

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে মানবিক মূল্যবোধ-নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ভূমিকা শীর্ষক জেলা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘শিক্ষা-ধর্ম-সমপ্রীতি, মশিগশি প্রকল্পের মূলনীতি’ এই প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ কর্মশালার আয়োজন করা হয়।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত সচিব (মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প পরিচালক) রঞ্জিত কুমার দাস।

বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল, সহকারি পুলিশ সুপার স্পিনা রাণী প্রামাণিক, সহকারী প্রকল্প পরিচালক এস এম জাকির উল আলম, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র নাথ, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট রতন লাল ভৌমিক, বিদ্যুৎ চন্দ্র দাস।

পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র নাথ জানান, লক্ষ্মীপুরে ৩৮টি মন্দিরে শিশু ও গণ শিক্ষা কার্যক্রম চালু আছে। পাঠ্য বইয়ের পাশাপাশি সেখানে শিশুদেরকে ধর্মীয় শিক্ষা দেওয়া হচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাস বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। প্রতিটি শিশুকে ধর্মীয় ও নীতি-নৈতিকতামূলক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। জ্ঞান অর্জনের চেয়ে মূল্যবান বিষয় পৃথিবীতে আর কিছু নেই।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হতদরিদ্র পরিবারের মাঝে চাল বিতরণ করছেন সংসদ সদস্য জুঁই

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনধি :: প্রাণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে বিশ্ব একই ...