ব্রেকিং নিউজ

লক্ষ্মীপুরে করোনা সচেতনতায় ছাত্রলীগের লিফলেট ও মাস্ক বিতরণ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে করোনা সচেতনতায় জনসাধারণের মাঝে চার হাজার লিফলেট ও ৬০০ মাস্ক বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে জেলা ছাত্রলীগের উদ্যোগে জেলা শহরের ব্যবসায়ী ও জনসাধারণের মাঝে এসব লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়।

এতে লক্ষ্মীপুর-৩ সদর আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান জানান, জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট হলে সাথে সাথে ঘরে ও বাইরে সব সময় এসব রোগীকে মাস্ক পরিধান করতে হবে। পরিবারে থেকে তাকে একটু আলাদা করে রাখতে হবে, যাতে তার থেকে নতুন করে কেউ আর আক্রান্ত না হয়। রোগীকে অবশ্যই মাক্স পড়িয়ে চিকিৎসার জন্য রেজিষ্টার্ড ডাক্তারের কাছে নিতে হবে। করোনা ভাইরাসে আক্রান্ত ব্যাক্তির হাঁছি, কাশি, শ্বাস, প্রশ্বাসের সংস্পর্শ এড়িয়ে চলতে হবে। আক্রান্ত ব্যক্তির সাথে হ্যান্ডশেক ও কোলাকোলি করা যাবেনা। সচেতনতার জন্য মাস্ক পড়তে পারেন। প্রতিদিন যতবার সম্ভব হাত ভাল করে সাবান দিয়ে ধুতে হবে। আতঙ্কিত না হয়ে সকলকে সচেতন হওয়ার অনুরোধ জানিয়ে এ সংশ্লিষ্ট লিফলেট বিতরণ করা হয়।

লিফটেল বিতরণ কালে এমপি শাহজাহান কামাল বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে প্রত্যেকটি জেলার সরকারি হাসপাতালগুলোতে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এই রোগে আক্রান্ত কিংবা সন্দেহজনকদের চিকিৎসার বিষয়ে চিকিৎসকদের প্রতি সরকারের বিশেষ নির্দেশনা রয়েছে। করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান তিনি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধিঃ করোনা ভাইরাসের কারণে সমাজে অবহেলিত কর্মহীন দরিদ্র ...