ব্রেকিং নিউজ

লক্ষ্মীপুরে করোনা প্রতিরোধে ভ্রাম্যমান মেডিকেল টিমের উদ্বোধন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: “ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার” এ স্লোগানে লক্ষ্মীপুরে করোনা পরিস্থিতিতে ঘর থেকে বের না হওয়া রোগী ও করোনা রোগীদের জন্য ভ্রাম্যমান মেডিকেল টিম গঠন করা হয়েছে।

শনিবার দুপুরে সিভিল সার্জন ডা. আবদুল গফফারের সভাপতিত্বে এ কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান। অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাষ্ট্রের সার্বিক সহযোগিতায় এবং সিভিল সার্জনের উদ্যোগে করোনা মোকাবেলায় সাধারণ রোগী ও করোনা রোগীদের সেবার এ কার্যক্রম পরিচালিত হবে।

মেডিকেল টিমে দুটি এ্যাম্বুলেন্স, দুইজন চিকিৎসক ও একজন নার্স সর্বদা প্রস্তুত থাকবে। মেডিকেল টিমের সদস্যদের নিরাপত্তায় প্রয়োজনীয় সরঞ্জামাদি দেওয়া হয়েছে। সিভিল সার্জনের সমন্বয়ে গঠিত হটলাইন ও অধ্যক্ষ এম. এ. সাত্তার ট্রাষ্ট্রের হটলাইনে ফোন দিলে রোগীর কাছে মেডিকেল টিমের সদস্যরা চিকিৎসা সেবা দিতে পৌঁছে যাবে।

মেডিকেল টিমের উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আবদুল মালেক, এনএসআই উপ-পরিচালক মানিক চন্দ্র দে, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. আনোয়ার হোসেন প্রমুখ।

সিভিল সার্জন ডা. আবদুল গফফার বলেন, করোনার ভয়ে সাধারণ রোগীরা ঘর থেকে বের হয়ে হাসপাতালে এসে আগের মতো চিকিৎসা নিচ্ছেন না। এতে অনেক রোগী চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। তাই তাদের সেবায় ও করোনা রোগীদের সেবা দিতে এই মেডিকেল টিম গঠন করা হয়েছে। সেবা পেতে হটলাইন নাম্বার দেওয়া হয়েছে ০১৮৮৯-৭৫৩০৩৯, ০১৬৩১-৬২০৮০৫। সেবা পেতে যে কেউ হটলাইনে ফোন করতে পারবেন।

পুলিশ সুপার ড. এ. এইচ. এম কামরুজ্জামান বলেন, জেলার সকল ভুক্তভোগী রোগী ভ্রাম্যমান মেডিকেল টিমের মাধ্যমে সেবা পাবে। করোনার দূর্যোগের মুহুর্তে কেউ যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সে দিকে লক্ষ্য রেখে এ মেডিকেল টিম কাজ করবেন বলে আশা করি।

এদিকে এর আগে লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপুর উদ্যোগে একটি মেডিকেল টিম গঠন করা হয়। মেডিকেল টিমটি বাড়ি বাড়ি গিয়ে রোগীদের সেবা দিচ্ছেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নদী দখল–দূষণমুক্ত ও খননের দাবিতে মানিকগঞ্জে সংহতি মানববন্ধন

মানিকগঞ্জ প্রতিনিধি : বিশ্ব নদী দিবস উপলক্ষে সকল নদী দখল–দূষণমুক্ত ও খননের ...