ব্রেকিং নিউজ

লক্ষ্মীপুরে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া শিশু করোনায় আক্রান্ত ছিলেন না

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া শিশু করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. আবদুল গফফার।

সিভিল সার্জন ডা. আবদুল গফফার জানান, চরমার্টিন ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে চার বছর বয়সের এক শিশু জ্বরে আক্রান্ত ছিল। গত শনিবার সকালে তাকে নোয়াখালী সদর হাসপাতাল নেওয়ার পথে সে মারা যায়। এক মাস আগ থেকেই তার জ্বর ছিল। শিশুটির করোনা উপসর্গ থাকায় তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি।

তিনি আরো জানান, কমলনগর উপজেলায় মারা যাওয়া আরেক শিশুর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। তাদের রেজাল্ট এখনো আসেনি। এ ছাড়া লক্ষ্মীপুরে এর পূর্বে ২৫ জনের স্যাম্পল পরীক্ষা করা হয়েছে। আল্লাহর রহমতে এর মধ্যে ১২ জনের করোনা মুক্ত রেজাল্ট এসেছে। বাকি গুলোর রেজাল্ট এখনো আসেনি। কেউ আতঙ্কিত হবেন না বা আতঙ্ক ছড়াবেন না।

এদিকে করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে লক্ষ্মীপুরে সেনাবাহিনী, সিভিল প্রশাসন ও পুলিশের যৌথ অভিযান পরিচালিত হয়েছে। সোমবার দুপুরে জেলা শহরের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালিত হয়। এ সময় জন-সচতেনতায় সেনাবাহিনীর পক্ষ থেকে মাইকিং, স্বাস্থ্য সুরক্ষায় সাবান, হ্যান্ড গ্লাভস ও মাস্ক বিতরণ করা হয়। একই সাথে বিভিন্ন স্থানে ছিটানো হয় জীবাণুনাশক স্প্রে।

এ সময় উপস্থিত ছিলেন ৩৩ আর্টিলারী ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শামসুল আরেফিন, লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, ১৭ ফিল্ড আর্টিলারি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. জিয়াউর রহমান, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, ১৭ ফিল্ড আর্টিলারির মেজর আহসান, সিভিল সার্জন আবদুল গফফার, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট বনি আমিন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম আজিজুর রহমান মিয়া।

ব্রিগেডিয়ার জেনারেল শামসুল আরেফিন বলেন, বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারীতে পরিণত হয়েছে, এই ভাইরাসের কারনে এখন বাংলাদেশ সবচেয়ে বড় ঝুঁকিতে। করোনা নিয়ে আমরা যুদ্ধ করছি, এই যুদ্ধটা কারো একার পক্ষে জয় করা সম্ভব নয়, সবাইকে সহযোগিতা করতে হবে। সবাইকে সামাজিক দূরত্ব এড়িয়ে চলে জরুরী কাজ ছাড়া বাহিরে বের না হতে এবং সবাইকে বাসায় অবস্থান করার জন্য অনুরোধ জানান তিনি।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নদী দখল–দূষণমুক্ত ও খননের দাবিতে মানিকগঞ্জে সংহতি মানববন্ধন

মানিকগঞ্জ প্রতিনিধি : বিশ্ব নদী দিবস উপলক্ষে সকল নদী দখল–দূষণমুক্ত ও খননের ...