ব্রেকিং নিউজ

লক্ষ্মীপুরে করোনায় আক্রান্ত দ্বিতীয় রোগী শনাক্ত

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে করোনায় আক্রান্ত দ্বিতীয় রোগী শনাক্ত হয়েছে। ৬০ বছর বয়সী ওই ব্যাক্তির বাড়ি লক্ষ্মীপুরে রামগতি উপজেলার আলেকজান্ডার এলাকায়। তিনি নারায়নগঞ্জে তাবলীগ জামায়াতে ছিলেন। সম্প্রতি তিনি তাবলীগ জামায়াত থেকে বাড়িতে আসেন। লক্ষ্মীপুরে সিভিল সার্জন ডা. আবদুল গফফার রবিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় শনিবার রাতে ৩২ বছর বয়সী এক যুবকের করোনা শনাক্ত হয়। তিনি ঢাকায় একটি গার্মেন্টেসে চাকুরী করেতেন।

লক্ষ্মীপুরে সিভিল সার্জন ডা. আবদুল গফফার জানান, জেলায় এ নিয়ে দ্বিতীয় করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। রবিবার রাত ১০টায় তার নমুনার ফলাফল পজিটিভ এসেছে। এর আগে তিনি নারায়নগঞ্জ থেকে করোনাভাইরাসের উপসর্গ জ্বর, সর্দি, কাশি নিয়ে বাড়িতে আসেন। পরে তাকে বাড়িতে হোম কোয়ারেন্টানে রেখে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষার জন্য চট্টগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হয়। পরিক্ষায় তার করোনা পজিটিভ এসেছে। এখন তাকে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে রাখা হবে। পরে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হবে।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে লক্ষ্মীপুরকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। সোমবার সকাল ৬টা থেকে এ ঘোষণা কার্যকর হচ্ছে। রবিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল জানান, করোনার বিস্তার রোধে লক্ষ্মীপুর জেলাকে লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় লক্ষ্মীপুরকে লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দিনাজপুরে সাংবাদিকদের প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :: দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত আর্থিক সহায়তার ...