লক্ষ্মীপুরে “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক উৎসব

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: “সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের” এ স্লোগানে লক্ষ্মীপুরে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষ্যে “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক উৎসবের আয়োজন করা হয়েছে।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগ ও অর্থ মন্ত্রণালয়-এর উদ্যোগে শনিবার দিনব্যাপী লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে এই উৎসবের আয়োজন করা হয়।

এই উপলক্ষ্যে সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ হাজারো মানুষ অংশগ্রহণ করে। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলাপরিষদ হলরুমে বঙ্গবন্ধু উন্নয়ন দর্শন শীর্ষক আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদওয়ান আরমান শাকিলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া। বিষেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদা আক্তার, সদর থানার ওসি (তদন্ত) মোসলে উদ্দিন, ইউপি চেয়ারম্যন মিজানুর রহিম প্রমুখ।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী ও শিশু কিশারদের অংশগ্রহণে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এছাড়া বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ঢাকায় অনুষ্ঠিত দেশ-বিদেশের বরোণ্য শিল্পীদের অংশগ্রহণে বিশাল কনসার্ট এর সরাসরি সম্প্রচার এবং রাতে বর্ণিল আতশবাজি প্রদর্শনের আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দিনাজপুরে দুর্বৃত্তদের হাতে অটোরিকশা চালক খুন

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে ব্যাটারি চালিত অটোরিকশার যাত্রী বেশে ...