ডেস্ক নিউজ ::লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড, যা একটি ক্রমোন্নতিশীল নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, সম্প্রতি আন্তর্জাতিক সনদ প্রদানকারী সংস্থা ব্রিটিশ স্ট্যান্ডার্ড ইনস্টিটিউট (বিএসআই) হতে আইএসও/আইইসি ২৭০০১:২০১৩ সনদ অর্জন করেছে।

আন্তর্জাতিক মানদণ্ড ধারণ এবং প্রয়োগ পূর্বক প্রতিদিনের তথ্য সুরক্ষা কার্যক্রম নিশ্চিত করার জন্য আন্তর্জাতিক মান সুনিশ্চিতকরণ এবং সর্বোত্তম কার্যকারিতা নিশ্চিতকল্পে দক্ষতা প্রয়োগ এবং সংবেদনশীল তথ্যের গোপনীয়তা রক্ষার জন্য লংকাবাংলা ফাইন্যান্স কে এই সনদ প্রদান করা হয়েছে।

এখানে উল্লেখ্য যে, এন্টারপ্রাইজ ইনফোসেক কন্সাল্ট্যান্টস (ইআইসি) প্রতিষ্ঠানটি কন্সালটেন্সি বিষয়ক যাবতীয় দায়িত্ব পালন করেছে। এই সনদ দ্বারা নির্দেশিত হয় যে, এর আওতাধীন সকল কর্ম বিভাগ এবং ইউনিট (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, মানব সম্পদ বিভাগ, জেনারেল ইনফ্রাস্ট্রাকচার ও সার্ভিসেস বিভাগ এবং কার্ড অপারেশনস ইউনিট) নিরাপত্তা সংক্রান্ত দক্ষতার সাথে সকল প্রক্রিয়া, নীতি, কার্যকলাপ এবং অবকাঠামো, আন্তর্জাতিক মানদণ্ড এর সকল ধাপ মেনে চলেছে।

এই সনদ অর্জনে এটি পরিষ্কারভাবে বুঝা যায় যে, প্রতিষ্ঠানটি আন্তর্জাতিক মানদণ্ড নিশ্চিতকরণের জন্য প্রয়োজনীয় সকল ধাপ দৃঢ় আত্ববিশ্বাসের সাথে পূরণ করেছে এবং বিএসআই কর্তৃক অনুমোদিত বাংলাদেশের প্রথম নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান হওয়ার গৌরব অর্জন করেছে।

আইএসও/আইইসি ২৭০০১:২০১৩ সনদ অর্জন বিষয়ক এক অনুষ্ঠানে বক্তব্য রাখেন লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী খাজা শাহরিয়ার। তিনি বলেন, “আইএসও ২৭০০১ সনদ প্রাপ্তির ব্যাপারে জানাতে পেরে আমি ভীষণ আনন্দিত। এই অর্জন যথেষ্ট তাৎপর্যপূর্ণ এবং ব্যতিক্রমী। আমাদের ব্যবসায়ের একটি অপরিহার্য অঙ্গ হল তথ্যের সুরক্ষা নিশ্চিত করা এবং আমরা এর প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। এই মর্যাদা এবং স্বীকৃতি অর্জন এটাই নিশ্চয়তা দেয় যে, আমরা আমাদের গ্রাহকদের সংবেদনশীল সম্পদ এবং তথ্যের নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে কতটা অঙ্গীকারবদ্ধ।”

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here