ব্রেকিং নিউজ

রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠাল ভারত

রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠাল ভারত স্টাফ রিপোর্টার :: মিয়ানমার সেনাদের অব্যাহত বর্বরতা ও নির্যাতনের মুখে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের ৫৩ টন ত্রাণসামগ্রী পাঠিয়েছে ভারত।

বৃহস্পতিবার দুপুর সোয়া ১টার দিকে ভারতীয় ত্রাণবাহী সি-১৭ বিমানটি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

রোহিঙ্গাদের জন্য ত্রাণসামগ্রী পাঠানোর এ কার্যক্রমকে ‘অপারেশন ইনসানিয়াত’ নাম দিয়েছে ভারত। এই কার্যক্রমের আওতায় ভারত রোহিঙ্গাদের জন্য মোট সাত হাজার টন ত্রাণসামগ্রী পাঠাবে। অন্য ত্রাণসামগ্রী পর্যায়ক্রমে পাঠানো হবে।

ভারতীয় ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে- চাল, ডাল, তেল, চিনি, লবণ, বিস্কুট, গুঁড়ো দুধ, নুডলস ও মশারি।

শাহ আমানত বিমানবন্দরে উপস্থিত থেকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার কাছ থেকে ত্রাণসামগ্রী গ্রহণ করেন।

এ ত্রাণসামগ্রী শিগগির কক্সবাজার, টেকনাফ, উখিয়া ও বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মধ্যে বিতরণ করা হবে।

এদিকে সন্ধ্যায় আরও দুটি ইন্দোনেশিয়ান কার্গো বিমান ওই দেশের সরকারের পাঠানো ত্রাণ নিয়ে বাংলাদেশে আসবে।

এর আগে সকালে মরক্কো সরকারের পক্ষ থেকে পাঠানো ত্রাণবাহী একটি উড়োজাহাজ বিমানবন্দরে এসে পৌঁছায়। ওই উড়োজাহাজে ১৪ টন ত্রাণ রয়েছে। ত্রাণসামগ্রীর মধ্যে ৭০ পিস তাঁবু, ১০০০ পিস কম্বল, ৫০০ বক্স ওষুধ, গুঁড়ো দুধ দুই টন, মেট্রেস এক টন ও চার টন চাল।

গত ৯ সেপ্টেম্বর মালয়েশিয়া বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য ১২ টন ত্রাণ পাঠিয়েছিল। তাদের পাঠানো ত্রাণসামগ্রীর মধ্যে ছিল পানি বিশুদ্ধকরণ বড়ি, মিল্ক পাউডার, খেজুর, চাল, শ্যাম্পু, তোয়ালে, কাপড়-চোপড়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০২ ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পণ

১০২ ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পণ

কক্সবাজার :: কক্সবাজার জেলার মিয়ানমার সীমান্তবর্তী টেকনাফের একটি স্কুলের মাঠে কয়েক হাজার ...