রোনালদো নয়, মেসিকে সৌদিতে চেয়েছিলেন কোচ

ডেস্ক রিপোর্টঃঃ  ক্রিশ্চিয়ানো রোনালদো এখনো আল নাসর ক্লাবে গিয়ে পৌঁছাননি। তবে তার আগেই তার কোচ রীতিমতো এমন কথা বলেছেন, যাতে রোনালদোর মেজাজ বিগড়েই যাওয়ার কথা। আল নাসরের কোচ রুডি গার্সিয়া জানিয়েছেন, নিজের ক্লাবে আনতে চেয়েছিলেন রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে!

রোনালদোর সৌদি যাত্রা বিশ্ব ফুটবলে রীতিমতো আলোড়নই ফেলে দিয়েছে। যে দেশে গিয়েছেন রোনালদো, সে দেশে আলোড়নের মাত্রাটা তো আরও বেশিই। ঘুরে ফিরেই আসছে রোনালদোকে নিয়ে কথা। দেশটিতে রোনালদো-উন্মাদনাও শুরু হয়ে গেছে ইতোমধ্যেই।

তাকে নিয়ে বেশ প্রশ্নের মুখেও পড়েছেন কোচ গার্সিয়া। সম্প্রতি সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছেন যখন, তখন রোনালদো প্রসঙ্গ উঠে এলো অবধারিতভাবেই। তখনই তিনি বললেন, ‘শুরুতে মেসিকে কেনার চেষ্টা করেছিলাম আমি।’

তবে সেটা যে গুরুগম্ভীর কিছুই ছিল না, সেটা একটু পরেই টের পাওয়া গেছে। কোচ গার্সিয়া ফিক করে হেসে ফেলেছিলেন এরপর।

যদিও গার্সিয়ার অতীত ঘাঁটলে দেখা যায়, রোনালদোর কোচিং করানোর জন্য মুখিয়েই ছিলেন তিনি। ২০২১ সালে ইউনাইটেডের কোচ হয়েই যাচ্ছিলেন তিনি। তখনই তার মনে হচ্ছিল, রোনালদোর মতো গ্রেটদের কোচিং করানোর মতো সহজ কাজ আর নেই।

বিষয়টা কিছুদিন আগে এক সাক্ষাৎকারে বলেছিলেন গার্সিয়া। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’কে তিনি বলেছিলেন, ‘যেকোনো কোচই ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো গ্রেট খেলোয়াড়কে দলে পেতে চাইবেন। ২০২১ সালের নভেম্বরে আমি ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হয়েই যাচ্ছিলাম প্রায়। কিন্তু শেষমেশ ওরা রালফ র‍্যাংনিককে দলে টেনেছিল। তবে আমার সব সময়ই মনে হয়েছে, সবচেয়ে সহজ হচ্ছে গ্রেট খেলোয়াড়দের সামলানোই। রোমায় ফ্রান্সেসকো টট্টিকে দেখে আমার এমন মনে হয়েছে। এই মানের খেলোয়াড়রা খুবই বুদ্ধিমান হয়ে থাকে।’

তবে রোমার টট্টি আর আল নাসরের রোনালদো তো এক নয়। আর তাই, রোনালদোর কোচিং করানোটা গার্সিয়ার জন্য কত ‘সহজ’ হয়, তা-ই এখন দেখার বিষয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here