ডেস্ক রিপোর্ট:: বিশ্বের বিভিন্ন প্রান্তে ব্যাপক হারে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। মহামারির প্রথম ঢেউয়ের তুলনায় দ্বিতীয় ঢেউয়ের তীব্রতাও দেখা যাচ্ছে বেশি। তা সত্ত্বেও আগামী ঈদুল ফিতরের পরপরই আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে যাচ্ছে সৌদি আরব।

সৌদির করোনা মোকাবিলা কমিটির সেক্রেটারি ডা. তালাল আল-তুয়াইজরি জানিয়েছেন, আগামী ১৭ মে আন্তর্জাতিক ফ্লাইট ফের চালুর দিন নির্ধারণ করেছে কর্তৃপক্ষ।

স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে অংশ নিয়ে এ কর্মকর্তা বলেন, এই সিদ্ধান্তের বিভিন্ন মাত্রা ও পথ রয়েছে এবং ঘোষিত তারিখের আগেই সকল বিবরণ পেতে এখন অধ্যয়ন করা হচ্ছে।

এসময় তিনি করোনাভাইরাস সংক্রমণের ভয়াবহতা বিবেচনা করে দেশবাসীকে অতিজরুরি প্রয়োজন ছাড়া ভ্রমণ না করার আহ্বান জানান।

ভ্রমণের আগে টিকাগ্রহণের বাধ্যবাধকতার কথা উল্লেখ করে ডা. তালাল জানান, সৌদিতে ভ্রমণের জন্য প্রয়োজনীয় স্বাস্থ্যবিধির বিষয়টি পর্যালোচনা করা হচ্ছে এবং সেগুলো আন্তর্জাতিক ফ্লাইট চালুর আগেই ঘোষণা করা হবে।

তিনি বলেন, বিষয়টি শুধু সৌদি সম্পর্কিত নয়, অন্য দেশগুলোরও নিজস্ব শর্তাদি রয়েছে। আমাদের পরিকল্পনা হচ্ছে, ২০২১ সাল সমাপ্ত হওয়ার আগেই সমাজের ৭০ শতাংশ মানুষকে টিকা দেয়া। এই লক্ষ্যমাত্রা অর্জিত হলেই সৌদির স্কুলগুলো খুলে দেয়া হবে বলেও জানান এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here