রোকেয়া ইসলাম

স্টাফ রিপোর্টার :: বেসরকারি সংস্থা প্রশিকা’র পরিচালনা পর্ষদের পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কবি ও সাহিত্যিক রোকেয়া ইসলাম।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) মিরপুরে প্রধান কার্যালয়ে প্রশিকার বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে তিনি আগামী ৩ বছরের জন্য সভাপতি নির্বাচিত হন। এর আগে রোকেয়া ইসলাম শুন্য পদে প্রায় এক বছর সভাপতির দায়িত্ব পালন করেন।

পরিচালনা পর্ষদের অন্য সদস্যরা হলেন, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম, কোষাধ্যক্ষ রফিকা আক্তার, সদস্য ইয়াকুব আলী, আসলাম উদ্দীন, আবুল বাসার ও আব্দুল খালেক তালুকদার।

রোকেয়া ইসলাম ৪ ফেব্রুয়ারি ১৯৫৯ টাংগাইলে জন্মগ্রহণ করেন। পিতা মীর নূরুল ইসলাম ছিলেন বিশিষ্ট ব্যাবসায়ী। মা রিজিয়া ইসলাম গৃহবধূ। স্বামী আসাদুজ্জামান আরজু একাত্তরের বীর মুক্তিযোদ্ধা। স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত তিন পুত্র-কন্যার জননী। পেশা ডাইনামিক কিন্ডারগার্টেন প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক। স্কুলে পড়ার সময় থেকেই লেখালেখিতে আসেন। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা ১৪টি। তার লেখা বহু নাটক টেলিভিশনে প্রচারিত হয়েছে। টাংগাইল জেলায় প্রথম নারী চলচ্চিত্রের কাহিনীকার তিনি। লিখেছেন বেশ কয়েকটি চলচ্চিত্রের কাহিনি। লেখালেখিতে অসামান্য অবদানের জন্য তিনি পেয়েছেন অসংখ্য পদক। রোকেয়া ইসলাম ডরপ’র নির্বাহী পরিষদের সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন । তিনি বাংলা একাডেমির সদস্য।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here