রেলওয়ে স্টেশনে গাইবান্ধা ছাত্রলীগের মাসব্যাপী ইফতার কর্মসূচি

রেলওয়ে স্টেশনে গাইবান্ধা ছাত্রলীগের মাসব্যাপী ইফতার কর্মসূচি

রওশন আলম পাপুল, গাইবান্ধা প্রতিনিধি :: প্রতিদিন সন্ধ্যা সোয়া ছয়টা বাজতে শুরু করলেই গাইবান্ধা রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে বসার আসনগুলোয় আসতে শুরু করেন দুঃস্থ মানুষরা। দলবদ্ধ হয়ে বসে অপেক্ষা করেন ইফতারের সময়ের। এসময় পথশিশুরাও এসে ভীড় জমায় স্টেশনের প্লাটফর্মে।

ওদিকে ছাত্রলীগের সদস্যরা প্লাটফর্মে বসে মুড়ি, ছোলা, বুন্দিয়াসহ কয়েক ধরনের খাদ্যসামগ্রী মিশ্রিত করে প্রস্তুত করেন ইফতারি। সাড়ে ছয়টা বাজার পরপরই শুরু হয় ইফতার পলিথিনে ভরানোর কাজ। এরপর এসব পলিথিনের প্যাকেট দেওয়া শুরু হয় স্টেশনে আসা যাত্রী, পথচারী, দুঃস্থ, স্থানীয় ও পথশিশুদের মধ্যে।

গত বছরের মতো এবারও রমজান মাসে গাইবান্ধা রেলওয়ে স্টেশনের নতুন প্লাটফর্মে এই ইফতার কর্মসূচির আয়োজন করেছে গাইবান্ধা জেলা ছাত্রলীগ। ছাত্রলীগের সদস্যদের নিজস্ব অর্থায়নে ২০০ মানুষের জন্য এই ইফতারের আয়োজন করা হয়। এতে প্রতিদিন খরচ হচ্ছে প্রায় ২০০০ টাকা। আর এ কাজে উদ্বুদ্ধ হয়ে অনেকে আর্থিক সহযোগিতাও করেন তাদের।

পৌর এলাকার ডেভিড কোম্পানী পাড়ার বাসিন্দা জামিনা বেগম (৬০) বলেন, কুড়ানো কাগজ ও প্লাস্টিকের বোতল বিক্রি করে খাই। ভালো খাবার কিনে খেতেও পারিনা। তাই প্রতিদিন ইফতারের সময় হলেই রেলস্টেশনে এসে ইফতারি করি। সাঘাটার ভেলুরপাড়া গ্রামের আজমা বেগম (৫৫) বলেন, নাতিকে সাথে নিয়ে প্রতিদিন শহরে এসে ভিক্ষা করি। বেলা শেষে ইফতারের সময় হলেই যেখানেই থাকি এখানে চলে আসি ইফতার করতে। ছেলেগুলো আমাকে ইফতারি দেয়।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন মামুন বলেন, এমন অনেক দুঃস্থ মানুষ আছেন যারা ইফতারসামগ্রী কিনে খেতে পারেন না। তারা প্রতিদিন আমাদের এখানে এসে ইফতারি করেন। এ ছাড়া ট্রেনে যাতায়াতকারী যাত্রী, পথচারী, স্থানীয় ও পথশিশুদের আমরা ইফতার দিই।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এরশাদের মৃত্যুতে রামগতি-কমলনগরের জাতীয় পার্টির গভীর শোক

এরশাদের মৃত্যুতে রামগতি-কমলনগরের জাতীয় পার্টির গভীর শোক

কমলনগর প্রতিনিধি :: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বাংলাদেশের বিরোধী দলীয় নেতা, সাবেক রাষ্ট্রপতি ...