রেনু হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবি

রেনু হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবি

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: প্রকাশ্য দিবালোকে রাজধানীর বাড্ডায় গণপিটুনিতে নিহত তাসলিমা বেগম রেনুর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে লক্ষ্মীপুরের রায়পুরে মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের উদ্যোগে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় পরিষদের সামনের সড়কে দু’পাশে শহরের বিভিন্ন স্কুল-মাদ্রাসার শত-শত ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন পেশার মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন- রায়পুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম ও প্রেসক্লাব সভাপতি শংকর মজুমদার প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, ছেলেধরা গুজবে দেশের বিভিন্ন স্থনে মানসিক প্রতিবন্ধী ও নিরীহ সহজ-সরল মানুষকে হত্যা করা হচ্ছে। এটা কোনো সভ্য সমাজে হতে পারে না। যারা এসব হত্যাকান্ডের সঙ্গে জড়িত তাদের দ্রুত চিহিৃত করে বিচারের আওতায় এনে কঠিন শাস্তি দিতে হবে। যারা গুজব ছড়িয়ে রেনুকে হত্যা করেছে তাদের বিচারের দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

উল্লেখ্য, গত শনিবার সকালে ঢাকার বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে রেনুকে প্রকাশ্যে পিটিয়ে হত্যা করা হয়। মেয়েকে ভর্তির জন্য ওই স্কুলে খোঁজ নিতে গিয়ে কথাবার্তায় সন্দেহ হলে মুহূর্তের মধ্যে লোকজন জড়ো হয়ে তাকে পিটুনি দিলে তার মৃত্যু হয়। রবিবার রাতে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর সোনাপুর গ্রামের পারিবারিক কবরস’ানে বাবার কবরের পাশে রেনুকে দাফন করা হয়। মঙ্গলবার সকালে রেনুর জন্য দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। নিহত রেনুর চার বছরের মেয়ে তুবা ও দশ বছরের ছেলে তাসীন আল মাহির রয়েছে।

এদিকে মায়ের স্পর্শ ছাড়াই আত্মীয়স্বজদের সঙ্গে বুধবার রায়পুর উপজেলার সোনাপুর গ্রামের বাড়ি থেকে ঢাকায় ফিরেছে নিহত রেনুর ছোট্ট অবুঝ শিশু তাসলিমা তুবা ও তাসীন আল মাহির।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তিরিশ মিনিটেই মিলবে কোভিড-১৯ পরীক্ষার ফলাফল

অনলাইন ডেস্ক : বিশ্বের ১৩৩ টি দেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার নতুন এক ...