রুমা আক্তার’কে সমন্বয়ক করে মানিকগঞ্জে ‘প্রীতিলতা ব্রিগেড’ গঠন

99

মানিকগঞ্জ ‘প্রীতিলতা ব্রিগেড’ এর সমন্বয়ক রুমা আক্তার

দেশে চলমান ধর্ষণ, নারী নিপীড়ন-নির্যাতন প্রতিরোধে নারী অধিকার আদায়ের সংগঠন ‘প্রীতিলতা ব্রিগেড’ মানিকগঞ্জ জেলা শাখা গঠন করা হয়েছে। রবিবার (১০ জানুয়ারি) সকাল ১১ টায় উদীচী, মানিকগঞ্জ জেলা কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়।

মানিকগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সহসভাপতি রুমা আক্তার’কে সমন্বয়ক করে করে ১১ সদস্যর প্রীতিলতা ব্রিগেড কমিটি গঠন করা হয়। রুমা আক্তার এর সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক ও স্লোগান কন্যা আসমানি আশা ।

বক্তারা বলেন, দেশে ধর্ষণ, নারী নিপীড়ন-নির্যাতন ঘটনা বেড়ে চলেছে। প্রতিদিন দেশের কোন না কোন জায়গায় নারীরা ধর্ষণের শিকার হচ্ছেন। গণপরিবহন, কর্মস্থল, পাহাড়ে, সমতলে কোথাও নারীরা নিরাপদ নয়। সব ধরনের নারী নিপীড়নের বিরুদ্ধে প্রীতিলতা ব্রিগেড মানিকগঞ্জসহ সারাদেশে কাজ করে যাবে।

কমিটির ১১ সদস্যের মধ্যে অন্যরা হলেন, ফাতেমা আক্তার, শেফালী আক্তার, তৃষা আক্তার, সাদিয়া ইসলাম, রেনেসা সানজিদা, জোৎস্না আক্তার, হাবিবা আক্তার ও আশরাফা আক্তার নাইচ । কমিটিতে তিনটি সদস্য পদ শূন্য রাখা হয়েছে । পরবর্তী সময় সভায় পদ তিনটি কো-অপট করে নেয়া হবে ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here